ক্রিকেটখেলাটাইমলাইন

ইডেনের মিউজিয়ামে ধোনির স্মৃতি ধরে রাখার পরিকল্পনা সিএবি-র

বাংলাহান্ট ডেস্কঃ মহেন্দ্র সিং ধোনি এবং ইডেন গার্ডেন গার্ডেন্স এর সম্পর্ক অনেক পুরনো। 2005 সাল সেই সময় ভারতীয় ক্রিকেটে এক তারকার উদয় হচ্ছে তিনি হচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। পাকিস্তানের বিরুদ্ধে ভাইজ্যাগে 148, আর তারপরেই শ্রীলংকার বিরুদ্ধে জয়পুরে 183 রানের ইনিংস। পর পর দুটি সেঞ্চুরি করে ভারতীয় ক্রিকেটের সাড়া ফেলে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি।

এরপরই কলকাতার স্থানীয় ক্রিকেট টুর্নামেন্ট পি সেন ট্রফিতে শ্যামবাজারের হয়ে খেলতে এসেছিলেন মহেন্দ্র সিং ধোনি। পুরো ইডেন গার্ডেন্স মাতিয়ে তুলেছিলেন তার দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্সের মধ্য দিয়ে, এমনকি একটি ম্যাচে 200 রানেরও ইনিংস খেলেছিলেন ধোনি। এরপর ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলার জন্য অনেকবারই ক্রিকেটের নন্দনকানন এসেছেন মহেন্দ্র সিং ধোনি, অধিনায়ক হিসেবে এসেছেন অনেকবার। এছাড়া আইপিএল খেলতে ইডেন গার্ডেন্সে অনেকবার পা রেখেছেন ধোনি।

সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর তারপরই ধোনির স্মৃতি সংগ্রহ করে রাখার পরিকল্পনা করছে ইডেন গার্ডেন্স কর্তৃপক্ষ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেও এখনো পর্যন্ত কলকাতায় ক্রিকেটপ্রেমীদের চোখে নয়নের মনি মহেন্দ্র সিং ধোনি। আর তাই ধোনির অবসর গ্রহণের পর ধোনির তিনটি বিশ্বকাপ জয়ের স্মারকলিপি সহ ধোনির ব্যবহৃত বেশকিছু ক্রিকেটীয় সরঞ্জাম ইডেন গার্ডেন্সে তৈরি হওয়া নতুন মিউজিয়ামের সংগ্রহ করে রাখতে চাইছে সিএবি কর্তৃপক্ষ।

Back to top button