টাইমলাইনখেলাকলকাতাক্রিকেট

CAB সভাপতির চেয়ারে বসেই অভিষেক ডালমিয়া জানিয়ে দিলেন সিএবি নিয়ে তার পরিকল্পনা।

সিএবির নতুন সভাপতি হলেন অভিষেক ডালমিয়া। সভাপতি হয়েই নিজের পরিকল্পনার কথা জানিয়ে দিলেন তিনি। নিজের বাবা জগমোহন ডালমিয়া দীর্ঘদিন সিএবির সভাপতির দায়িত্ব সামলেছেন। বাবাকে খুব কাছ থেকে কাজ করতে দেখেছেন অভিষেক ডালমিয়া তাই এইদিন সভাপতির চেয়ারে বসে কিছুটা হলেও নস্টালজিক হয়ে পড়লেন তিনি।

20 মাসের জন্য সিএবির সভাপতির দায়িত্বে থাকবেন অভিষেক ডালমিয়া। তারপর তিনি চলে যাবেন কুলিং অফ পিরিয়ডে। কিন্তু এই কয়েক মাসেই তিনি যে সিএবির বেশ উন্নতি করবেন সে ব্যাপারেই জানিয়ে রাখলেন অভিষেক ডালমিয়া। বাংলার ক্রিকেটকে আরও অনেক বেশি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সিএবির তরফে একটি কর্পোরেট লিগ চালু করা হবে, সেখানে খেলতে দেখা যাবে বাংলা তিন প্রধানকে। এছাড়াও 2021 সালে এবং 2023 সালে ক্রিকেট বিশ্বকাপের যে আসর বসতে চলেছে ভারতে, তার কথা মাথায় রেখে ইডেনকে আরো সুন্দরভাবে তৈরি করতে চান অভিষেক। অর্থাৎ ইডেন সংস্কারের কাজে জোর দিতে চান তিনি।

অপরদিকে 12 বছর আগে সিএবির যুগ্ম হয়েছিলেন স্নেহাশিস গাঙ্গুলি। এবার ফের একবার সিএবির চেয়ারে বসার সুযোগ পেলেন তিনি আর তাই সিএবির চেয়ারে বসে তিনি জানিয়ে দিলেন তার এখন প্রধান লক্ষ্য দ্রুত গতিতে সিএবিকে আরও এগিয়ে নিয়ে যাওয়া।

এছাড়াও অভিষেক ডালমিয়া জানিয়েছেন রাজ্যের প্রত্যেকটি জেলাতে ইন্ডোর স্টেডিয়াম তৈরি করার চিন্তাভাবনা রয়েছে তার, এছাড়া ডুমুরজলা স্টেডিয়ামের কাজ যত দ্রুত সম্ভব চালু করতে চান। আর এইসব বেশ কয়েকটি আবেদন নিয়ে সৌরভ গাঙ্গুলির বোর্ডের কাছে আবেদন পেশ করতে চলেছেন সিএবি কর্তারা।

Back to top button