সুতোর ওপর ঝুলছে চাকরি! ২০১৬ সালে চাকরি পাওয়া সকলের জন্য নোটিস জারি করল হাইকোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে তোলপাড় রাজ্য। একাধিক মামলা চলছে আদালতে। বুধবার SSC নিয়োগ দুর্নীতি মামলায় ২০১৬ সালের নিয়োগপ্রক্রিয়ায় চাকরি পাওয়াদের নিয়ে বিরাট নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। যেই নির্দেশের পর কার্যত ঘুম উড়ল ২০১৬ সালে চাকরি পাওয়া সকলের।

   

এদিন SSC নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ২০১৬ সালের নিয়োগপ্রক্রিয়ায় চাকরি পাওয়া প্রত্যেককে নোটিশ দিতে দিতে হবে। এমনটাই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। কিন্তু কেন?

বিচারপতি বলেন, এই মামলার রায় যাই হোক না কেন তার প্রভাব বিশাল সংখ্যক মানুষের ওপর পড়তে চলেছে। এক্ষেত্রে মামলার সঙ্গে সংশ্লিষ্ট অনেকে এই বিষয়ে অবগত নাও থাকতে পারেন। তাই ওই বছর চাকরি প্রত্যেককে নোটিশ দিয়ে জানাতে হবে যে তাদের নিয়োগ আদালতে বিচারাধীন রয়েছে।

high court

আরও পড়ুন: ‘মোদীর সঙ্গে মমতাকে …’ বাংলা কীভাবে বকেয়া টাকা পাবে? উপায় বলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

আদালতের আরও নির্দেশ, ডিসেম্বর মাসের বেতন দেওয়ার আগে এই নোটিশে তাদের প্রত্যেককে দিয়ে সই করাতে হবে। নোটিস যাবে ২০১৬ সালে চাকরি পাওয়া গ্রুপ ডি, গ্রুপ সি কর্মী, নবম – দশম ও একাদশ – দ্বাদশের শিক্ষকদের। তাদের নোটিশে সই করা হয়ে গেলে তা জমা করতে হবে আদালতে।

গোটা এই বিষয়ে নজর রাখবেন নোডাল অফিসার। সবার কাছে নোটিশ ঠিক মতো যাচ্ছে কি না তা আদালতকে জানাবেন তিনি। মামলার পরবর্তী শুনানির দিন আগামী ১২ জানুয়ারি শুক্রবার ধার্য হয়েছে।

সম্পর্কিত খবর