টাইমলাইনআন্তর্জাতিক

করোনার ১০০% কার্যকর ওষুধ বানিয়ে ফেলেছে আমেরিকার কোম্পানি! দাবি কোম্পানির সিইও-এর

বাংলা হান্ট ডেস্কঃ আমেরিকার (America) একটি কোম্পানি দাবি করেছে যে তাঁরা করনাভাইরাসের চিকিৎসা খুঁজে নিয়েছে। ফক্স নিউজের একটি রিপোর্ট অনুযায়ী, ক্যালিফর্নিয়ার বায়োটেক কোম্পানি Sorrento Therapeutics জানিয়েছে যে তাঁরা STI-1499 নামের অ্যান্টিবডি তৈরি করেছে।

কোম্পানি জানিয়ছে যে, পেট্রি ডিস এক্সপেরিমেন্টে জানা গেছে যে STI-1499 অ্যান্টিবডি করোনা ভাইরাসকে মানবদেহে ছড়িয়ে পড়ার থেকে ১০০ শতাংশ ভাবে প্রতিহত করে।

Sorrento কোম্পানি নিউইউর্কের সিনই স্কুল অফ মেডিসিনের সাথে মিলে অনেক কয়েকটি অ্যান্টিবডি প্রস্তুত করার কাজ করছে। তাদের পরিকল্পনা হল, অ্যান্টিবডি গুলো মিলিয়ে ওষুধের ককটেল বানানো।

ডেইলি মেইল এর একটি রিপোর্ট অনুযায়ী, সোরেন্টো কোম্পানি একটি প্রেস বার্তায় জানিয়েছে যে, এক মাসে ওই অ্যান্টিবডির ২ লক্ষ ডোজ তৈরি করা যেতে পারে। STI-1499 অ্যান্টিবডির উপযোগের জন্য আমেরিকার ফুড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন (FDA) কে অ্যাপ্লিকেশন পাঠিয়েছে। ওই কোম্পানি এমার্জেন্সি মঞ্জুরি চেয়েছে।

এই খবরের পর ওই কোম্পানির স্টকের দাম ২২০ শতাংশ বেড়ে গেছে। সোরেন্টোর সিইও ডঃ হেনরি ফক্স নিউজকে জানিয়েছে যে, ‘আমরা বলতে চাইছি যে, করোনার এই চিকিৎসা ১০০ শতাংশ কার্যকর।”

সিইও হেনরি বলেন, যদি আপনার শরীরে ভাইরাসকে প্রতিহত করার জন্য অ্যান্টিবডি থাকে, তাহলে আপনাকে সোশ্যাল ডিস্টেন্সিং পালন করার দরকার নেই। ভয় ছাড়াই নিষেধাজ্ঞা তোলা যাবে।”

যদিও, ওই অ্যান্টিবডির টেস্ট ল্যাবে মানুষের সেলে করা হয়েছে। মানবদেহে সরাসরি এর পরীক্ষণ হয়নি। অ্যান্টিবডির সাইডইফেক্ট এখনো জানা যায় নি, আর এটাও জানা যায় নি যে মানুষের শরীরে কেমন আচরণ করবে।

Related Articles

Back to top button