টাইমলাইনপশ্চিমবঙ্গ

পিৎজা ডেলিভারি বয়ের মধ্যে পাওয়া গেলো করোনা! কোয়ারেন্টাইনে গেলো ৭০ জন

বাংলাহান্ট ডেস্কঃ দিল্লিতে (Delhi) আরও একটি মর্মান্তিক ঘটনা প্রকাশ্যে এসেছে। দক্ষিণ দিল্লির একটি পিৎজা(pizza) ডেলিভারি বয় করোন ভাইরাস পজেটিভ। এর পর থেকে ৭২  জনকে পৃথক করা হয়েছে। এই ঘটনাটি প্রকাশের পরে, হাউজ খাস এবং মালভিয়া নগর এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। এটি কেবলমাত্র এই জায়গায় পিৎজা সরবরাহ করেছিল। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ৭২ জনকে পৃথক করা হয়েছে। তাদের করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

লক্ষণীয় বিষয়, করোনার ভাইরাস সংক্রমণের বেশিরভাগ ক্ষেত্রে জেলাগুলিতে, বুধবার এটির বিস্তার রোধ করতে কঠোর নির্দেশিকা জারি করেছে। করোনার ভাইরাসে আক্রান্ত ১৭০ টি জেলা হটস্পট জেলা হিসাবে চিহ্নিত হয়েছে, ২০৭ টি জেলা সংক্রমণজনিত হটস্পট জেলা হিসাবে এবং বাকি জেলাগুলি সবুজ জেলা হিসাবে সংক্রমণমুক্ত রয়েছে।

দেশের জন্য, ১২৩ টি জেলা রেড জোনে বিভক্ত হয়েছে। রেড জোনে সেই সব জেলা অন্তর্ভুক্ত রয়েছে যা করোনার সংক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়। তাদের সংখ্যা ১২৩। এটি তামিলনাড়ুর বৃহত্তম জেলা নিয়ে গঠিত। অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র এবং রাজস্থান এর ১১ টি জেলাগুলি করোনার মুখোমুখি। বিহার, চণ্ডীগড়, ছত্তিশগড়, ওড়িশা এবং উত্তরাখণ্ডের প্রতিটি একটি জেলা; কর্ণাটকে তিনজন; পশ্চিমবঙ্গ, পাঞ্জাব এবং হরিয়ানার প্রত্যেকটি জেলা এবং মধ্য প্রদেশের পাঁচটি জেলা; জম্মু ও কাশ্মীর ও কেরালায়। তেলঙ্গানায় ৮ টি; দিল্লি এবং উত্তর প্রদেশের ৯ টি জেলা; মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ এবং রাজস্থানের ১১ টি জেলা; তামিলনাড়ুতে সর্বোচ্চ ২২ টি জেলা রয়েছে।

Related Articles