টাইমলাইনবিনোদন

পোশাক খুলেই বিপাকে! রণবীরের বিরুদ্ধে এবার কলকাতা হাইকোর্টে মামলা

বাংলাহান্ট ডেস্ক: নগ্ন ফটোশুট করে চর্চায় আসতে চেয়েছিলেন। বদলে হাজারো আইনি বিপাকে পড়ে এখন খাবি খাচ্ছেন রণবীর সিং (Ranveer Singh)। এক ম‍্যাগাজিন কভারের ফটোশুটের জন‍্য নিরাবরণ হয়েছিলেন তিনি। জোর গলায় দাবি করেছিলেন, হাজার জন‍ মানুষের সামনেও নগ্ন হওয়ার সাহস রাখেন। সে সাহস এখন উবে গিয়েছে রণবীরের। এবার কলকাতা হাইকোর্টেও মামলা দায়ের হল অভিনেতার বিরুদ্ধে।

সংখ‍্যালঘু মহিলা সংগঠনের চেয়ারপার্সন নাজিয়া ইলাহি একটি জনস্বার্থ মামলা দায়ের করেছেন রণবীরের বিরুদ্ধে। তাঁর আবেদন, অভিনেতার নগ্ন ফটোশুটের ছবিগুলি যেন এ রাজ‍্যে না ছড়ায় তার জন‍্য হাইকোর্ট হস্তক্ষেপ করুক। এতে আমজনতা, বিশেষ করে শিশুদের মনে খারাপ প্রভাব পড়তে পারে বলে দাবি করেছেন তিনি।


উল্লেখ‍্য, রণবীরের নগ্ন ফটোশুট সম্পর্কে সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তীও প্রতিক্রিয়া দিয়েছিলেন। টুইটে তিনি প্রশ্ন তুলেছিলেন, রণবীর যদি মহিলা হতেন তাহলেও প্রশংসা আসত তো? আবেদনে ওই টুইটের কথাও উল্লেখ করা হয়েছে। আগামী ৮ অগাস্ট এই মামলার শুনানি।

প্রথমে মুম্বই পুলিসের কাছে এফআইআর দায়ের করা হয় রণবীরের বিরুদ্ধে। এক এনজিওর সদস‍্য চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেন অভিনেতার বিরুদ্ধে। নিজের নগ্ন ছবি দিয়ে মহিলাদের ভাবাবেগে আঘাত করেছেন রণবীর, উঠেছে এমন অভিযোগ। প্রযুক্তি আইন এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করার দাবি আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

তারপর মধ‍্যপ্রদেশের ইন্দোরের কয়েকজন বাসিন্দা পোশাক দান করে রণবীরকে। একটি বড় বাক্সের গায়ে রণবীরের নগ্ন ফটোশুটের একটি ছবি লাগানো রয়েছে। লাইন দিয়ে একে একে লোকজন এসে ওই বাক্সের মধ‍্যে জামা কাপড় রেখে যাচ্ছে। বাক্সটির গায়ে লেখা হয়েছে, ‘মানসিক আবর্জনা’! এমনি একটি ভাইরাল ভিডিও চাঞ্চল‍্য ছড়ায় নেটমাধ‍্যমে। কিন্তু কোনো বিষয়ে মন্তব‍্য করেননি রণবীর।

Related Articles

Back to top button