বড় খবর! নারদা মামলায় ফের কোমর বেঁধে নামল CBI, এবার তলব ম্যাথু স্যামুয়েলকে

   

বাংলা হান্ট ডেস্ক: নারদা মামলায় (Narada Scam) ফের গতি। ম্যাথু স্যামুয়েলকে (Mathew Samuel) তলব করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই (CBI)। আগামী সোমবার সকাল সাড়ে ১০টায় নিজাম প্যালেসে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের মে মাসে সিবিআই নারদ মামলায় প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল। কয়েকদিন পর তাঁদের জামিনও হয়ে যায়। তারপর থেকেই এই মামলা শীতঘুমে চলে গিয়েছিল। প্রায় দু’বছরেরও বেশি সময় পর ফের এই মামলায় সক্রিয় হল সিবিআই।

কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর, নারদ-কর্তা ম্যাথু স্যামুয়েলের থেকে বেশ কয়েকটি বিষয়ে জানতে চান তদন্তকারীরা। তদন্তের পর বর্তমানে যে তথ্য সামনে আসছে তা থেকে গোয়েন্দারা মনে করছেন, ম্যাথু স্যামুয়েল বেশ কিছু তথ্য গোপন করেছেন। সেই জন্যই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এই নিয়ে বাংলা হান্ট-এর তরফে যোগাযোগ করা হয়েছিল ম্যাথু স্যামুয়েলের সঙ্গে। তবে তিনি ফোন ধরেননি।

উল্লেখ্য, ২০১৬ সালে নারদ স্টিং অপারেশন প্রথম প্রকাশ্যে আসে। যাতে একাধিক তৃণমূল (TMC) নেতাকে (বর্তমানে কয়েকজন বিজেপিতে) ঘুষ বাবদ টাকা নিতে দেখা যায়। এরপর এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। ২০২১ সালে এই মামলায় চার্জশিটও দেয় সিবিআই। কিন্তু এরপর দীর্ঘদিন ধরে নারদ মামলা শীতঘুমে চলে যায়। তবে প্রশ্ন উঠছে, চার্জশিট জমা দেওয়ার পর হঠাৎ এমন কী তদন্তে বেরিয়ে এল, যার জন্য ম্যাথু স্যামুয়েলকে ফের তলব করা হল? এই নিয়ে জল্পনা বাড়ছে। এদিকে লোকসভা ভোট (Loksabha Election) যত এগিয়ে আসছে, তত কেন্দ্রীয় সংস্থারও তৎপরতা বাড়ছে বলে দাবি তৃণমূলের।

Avatar
Monojit

সম্পর্কিত খবর