টাইমলাইনভারত

মাস্ক এবং স্যানিটাইজারের চড়া দাম কমাতে উদ্যোগ নিলো কেন্দ্র

এন ৯৫ ফেস মাস্ক এবং বারবার  স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে, আর এবার হ্যান্ড স্যানিটাইজারের ক্ষেত্রে মূল্য ধার্য করল সরকার। কারন করোনা ছড়ানোর পর থেকেই চর চর করে দাম বাড়ছিলো মাস্কের এবং স্যানিটাইজারের। তারফলে অনেকের সমস্যা হয়ে দাড়াছহিলো। মূলত সাধারন মানুষের পক্ষে এসব কেনা খুব মুশকিল হয়ে দাড়াছহিলো, তাদের কথা ভেবেই এবার এই উদোগ নিলো কেন্দ্র।

২ ০০ মিলিলিটার হ্যান্ড স্যানিটাইজারের খুচরো বাজার মূল্য যেন ১০০ টাকার বেশি না হয় । আর মাস্কের ক্ষেত্রে  থ্রি- প্লাই সার্জিক্যাল মাস্কের  বাজার মূল্য ১০ টাকা এবং টু –প্লাই মাস্কের মূল্য ৮ টাকা বেধে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই ভারতে ৫ জনের মৃত্যু হয়েছে এই রোগের ফলে। যার মধ্যে পঞ্জাবের এক ব্যক্তি রয়েছেন, যিনি কিছুদিন আগেই ইটালি থেকে ফিরেছেন। প্রথম প্রাণ হারান ১২ ই মার্চ ৭৬ বছর বয়সের এক ব্যক্তির হয়। তারপর দিল্লীতে ৬৮ বছর বয়সী এক বৃদ্ধা প্রাণ হারান। মুম্বাইয়ে ১৭ ই মার্চ ৬৪ বছরের বয়সী একজন ব্যক্তি প্রাণ হারান এবং পাঞ্জাবে ৭০ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়। এবং সর্বশেষ মৃত্যু হয় জয়পুরে ঘরতে আসা এক বিদশি পর্যটকের।দেশের নাগরিকদের সুস্থ থাকার জন্য  প্রধানমন্ত্রী মোদী রবিবার (২২ মার্চ) জনতার কারফিউয়ের ডাক দিয়েছেন। আর এইদিন সকাল সাতটা থেকে রাত নয়টা পর্যন্ত প্রয়োজন ছাড়াই বাড়ি থেকে বেরোনোর ​​আবেদন করা হয়েছে।সব্দিকে পরিস্থিতি সামাল দিতে প্রস্তুতি নিচ্ছে কেন্দ্র।

করোনা ভাইরাসে সংক্রমণের মামলা লাগাতার বেড়েই চলেছে।এর সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্রুত গতিতে বদলে যাওয়া পরিস্থিতি আর এই পরিস্থিতি মোকাবিলার জন্য সরকারের তরফ থেকে নেওয়া পদক্ষেপ নিয়ে আশা করছেন ভারতীয়রা। আর এবার মাস্ক আর হ্যান্ড স্যানিটাইজারের দাম ৩০ শের জুন পর্যন্ত বেধে দেওয়ার কারনে খানিক স্বস্তি মিলেছে দেশের সাধারন নাগরিকদের।

Back to top button