ধোনি নন! মাত্র এই ৪ ভারতীয় ODI ফরম্যাটে ব্যাটিং করেছেন ১০০-র বেশি স্ট্রাইক রেটে! তালিকায় ২টি চমক

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ইতিহাসের সবচেয়ে মারকুটে ব্যাটার কারা? এই প্রশ্নটা করলেই ভারতীয় ক্রিকেট সমর্থকদের মনে আসবে কপিল দেব, মহেন্দ্র সিংহ ধোনি বা যুবরাজ সিং-এর মত নামগুলি। কিন্তু সকলেই শুনলে আশ্চর্য হবেন যে আজ আমাদের এই প্রতিবেদনে সেই তিন তারকার কেউই জায়গা করে নিতে পারেননি। আজকের এই প্রতিবেদনে আমরা সেই ৪ ভারতীয় ক্রিকেটের সম্পর্কে আলোচনা করব যারা ওডিআই ফরমেটে একশোর বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন নিজেদের গোটা কেরিয়ার জুড়ে। দেখে নেওয়া যাক সেই তালিকায় কারা কারা রয়েছেন….

IMG 20210929 184238

৪. কেদার যাদব: তার নাম দেখে চমকে উঠলে সেটা অস্বাভাবিক কিছু নয়। গত দশকের শেষের দিকে ভারতীয় দলের জার্সিতে কিছুটা নিয়মিত ক্রিকেট খেলা এই ক্রিকেটারকে অনেকেই মনে রেখেছেন ২০১৯ ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলের জার্সিতে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে অতি ধীরগতিতে ব্যাটিং করে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি হারানোর জন্য। তবে শুনলে অনেকেই আশ্চর্য হবেন যে ভারতকে বেশকিছু ম্যাচ জেতানো কেদার যাদব নিজের ওডিআই কেরিয়ারে ১০১.৬০ স্ট্রাইক রেট সহ ১৩৮৯ রান করেছেন।

sehwag 2003

৩. বীরেন্দ্র সেওবাগ: আধুনিক ক্রিকেটে ওপেনারদের সংজ্ঞাটাই বদলে দিয়েছিলেন নজফগড়ের নবাব। নতুন বলের বিরুদ্ধে দেখে শুনে ব্যাটিং করার বদলে প্রথম থেকেই আক্রমণ করে বিপক্ষ বোলারদের ছন্দ ভেঙে দেওয়াটা ছিল তার ট্রেডমার্ক স্টাইল। ২৫১ টি ওডিআই ম্যাচ খেলা এই ভারতীয় ওপেনার নিজের কেরিয়ারে ১০৪.৪৪ স্টাইক রেটে ৮২৭৩ রান করেছেন। ভারতকে জিতিয়েছেন ওডিআই বিশ্বকাপ এবং এই ফরম্যাটে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দ্বিশতরান করার রেকর্ডটি রয়েছে তার নামের পাশে।

yusuf odi

২. ইউসুফ পাঠান: ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেরা পিঞ্চ হিটারদের মধ্যে একজন। সামনে প্রতিপক্ষ যেই থাক না কেন, বা দল যে পরিস্থিতিতেই থাকুক না কেন, তিনি নিজের ব্যাটিং ভঙ্গির পরিবর্তন করতেন না। জাতীয় দলের হয়ে তার কেরিয়ার অবশ্যই খুব দীর্ঘায়িত হয়নি। ৫৭ কি ওডিআই ম্যাচ খেলে ১১৩.৬০ স্ট্রাইক রেটে তিনি করেছেন মোট ৮১০ রান।

hardik pakistan

১. হার্দিক পান্ডিয়া: এই মুহূর্তে ভারতীয় ওডিআই দলের সহ অধিনায়ক হার্দিক পান্ডিয়া এই তালিকায় শীর্ষে রয়েছেন। পরীক্ষার জন্য কোন শতরানের দেখা পাননি এখনো এই ফরম্যাটে। নিজের কেরিয়ারে এখনো পর্যন্ত মাত্র ৭৪টি ওডিআই ম্যাচ খেলেছেন হার্দিক। ১১৬.৯০ স্ট্রাইক রেট সহ তার নামের পাশে রয়েছে ১৫৮৪ রান।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর