টাইমলাইনখেলাক্রিকেটIPL

বাবা পঙ্গু, ভাইয়ের আত্মহত্যা, একাধিক প্রতিকূলতা জয় করে রাজস্থানের নায়ক চেতন সাকারিয়া

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়েলস। এই ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়েলসের জার্সি গায়ে অভিষেক ঘটে তরুণ পেসার চেতন সাকারিয়ার। প্ৰথম ম্যাচে নেমেই বল হাতে রেকর্ড গড়লেন চেতন সাকারিয়া। চার ওভার বল করে মাত্র 31 রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন চেতন সাকারিয়া। সেই সঙ্গে দুর্দান্ত ফিল্ডিং করেছেন। উড়ে গিয়ে নিকোলাস পুরণের একটি অবিশ্বাস্য ক্যাচ ধরে সকলকে অবাক করে দিয়েছেন চেতন।

তবে চেতনের ক্রিকেটার হওয়ার এই জার্নি মোটেও সহজ ছিল না। ছোট বেলা থেকে অনেক প্রতিকূলতা জয় করে আজ এই জায়গায় পৌঁছেছে চেতন। পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়েলস ম্যাচ শেষে প্রাপ্তন ভারত ওপেনার বীরেন্দ্র শেওয়াগ চেতনকে নিয়ে একটি টুইট করেছেন যা আবেগঘন করেছে সকলকে।

চেতন সাকারিয়ার মায়ের একটি সাক্ষাৎকার শেয়ার করে বীরেন্দ্র শেওয়াগ লিখেছেন, “চেতনা সকারিয়ার বাবা পেশায় একজন লরি চালক ছিলেন, কিন্তু পরপর দুর্ঘটনায় তিনি পঙ্গু হয়ে পড়েন। বর্তমানে তিনি শয্যাশায়ী কোন কাজ করতে পারেন না। চেতনের ভাই কয়েক দিন আগেই আত্মহত্যা করে মারা গিয়েছে। কিন্তু সেই সময় চেতন মুস্তাক আলি ট্রফি খেলার করনে তাকে সেই খবর জানানো হয় নি। পরে যখন তিনি জানতে পারেন 10 দিন কারুর সঙ্গে কোন কথা বলেননি। পরিবারের আর্থিক দুরবস্থার কারনে চেতন স্টেশনারি দোকানে কাজও করেছেন অনেক দিন।” তবে এই বছর আইপিএলে রাজস্থান চেতনকে 1 কোটি 20 লক্ষ টাকায় দলে নেওয়ায় বর্তমানে তাদের অবস্থা কিছুটা স্থীতিশীল।

Back to top button