টাইমলাইনখেলাক্রিকেট

হেজেলহুডের কাছে পূজারার হেলমেট উড়িয়ে দেওয়ার আবদার করেছিলেন শেন ওয়ার্ন, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ ভারত বনাম অস্ট্রেলিয়ার চার ম্যাচের বর্ডার- গাভাস্কার টেস্ট সিরিজ 2-1 ফলাফলে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। টেস্ট সিরিজ জিতে বর্ডার- গাভাস্কার ট্রফি নিজেদের দখলে রাখলো আজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারারা। এই টেস্ট সিরিজে ভারতের বেশিরভাগ সিনিয়র ক্রিকেটাররা চোট আঘাতের জন্য দলের বাইরে ছিলেন। কার্যত অনভিজ্ঞ জুনিয়র দল নিয়েই অজিদের বিরুদ্ধে লড়াই করে জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া।

ইশান্ত শর্মা, মহম্মদ সামি, উমেশ যাদব এর মত সিনিয়ররা এই সিরিজে খেলতে পারেননি। এছাড়া রবীচন্দ্রন অশ্বিন, জসস্প্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজারা শেষ টেস্ট ম্যাচে খেলতে পারেনি। আর তাই এই টেস্ট ম্যাচে ভারতীয় বোলিংয়ের দায়িত্বে ছিলেন মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর মত জুনিয়র ক্রিকেটাররা। আর এরাই বাজিমাত করলো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। দুর্দান্ত বোলিং করে অস্ট্রেলিয়া ব্যাটিং লাইনআপ কার্যত ধ্বংস করে দিল এরা। এই জুনিয়র ক্রিকেটারদের সঙ্গে যোগ্য সঙ্গ দেন ভারতের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার। তার মধ্যে অন্যতম চেতেশ্বর পূজারা।

প্রত্যেক ম্যাচে অস্ট্রেলিয়ার শক্তিশালী বোলারদের সামনে বুক চিতিয়ে লড়াই করেন চেতেশ্বর পূজারা। প্রথমে নেমে সুন্দরভাবে ইনিংস গড়ার কাজ করে যাচ্ছিলেন তিনি। আর এটা একেবারেই পছন্দ ছিল না অজি বোলারদের তাই বারবার চেতেশ্বর পূজারাকে আউট করতে না পারার হতাশা থেকে বলের মাধ্যমে চেতেশ্বর পূজারার হাতে, হেলমেটে আঘাত করা শুরু করে অজি বোলাররা। কিন্তু তাতেও থামানো যায়নি পূজারকে, বুক চিতিয়ে লড়াই করে ভারতকে সিরিজ জিতিয়েছেন পূজারা।

আর পূজাটাকে আউট করতে না পারার এই হতাশা লক্ষ্য করা যায় প্রাক্তন অজি ক্রিকেটারদের মধ্যেও। সেই হতাশা থেকে কমেন্ট্রি বক্সে ধারাভাষ্য দেওয়ার সময় হঠাৎই অজি কিংবদন্তি শেন ওয়ার্ন বলে ওঠেন, ” আমি মনে করি পূজারাকে আউট করতে গেলে ওকে অস্বস্তিতে ফেলতে হবে। আর সেই কারণেই বেশিরভাগ শর্ট বল করে পূজারাকে চাপে ফেলার চেষ্টা করতে হবে। পূজারার হেলমেট উড়িয়ে দিতে হবে।”

Back to top button