টাইমলাইনআন্তর্জাতিক

কার্পেটের জায়গায় মানুষের পিঠের উপর দিয়ে হাঁটছে চীনের রাজদূত! ছবি ভাইরাল হতেই নিন্দার ঝড়

বাংলা হান্ট ডেস্কঃ চীন (China) অন্য দেশের মানুষদের গাধা ছাড়া কিছুই মনে করে না। চীনের রাজদূত (Chinese Ambassador) আরও একবার এই কথা প্রমাণিত করল। সোশ্যাল মিডিয়ায় (Social Media) চীনের রাজদূত তাং সোনজ্ঞেন (Tang Songgen) এর একটি ছবি ভাইরাল (Viral Picture) হচ্ছে, সেখানে চীনের রাজদূতকে রেড কার্পেটের বদলে মানুষের পিঠের উপর দিয়ে হাঁটতে দেখা যাচ্ছে।

এই ছবি প্রকাশ্যে আসতেই গোটা বিশ্ব নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। আমেরিকা এই ঘটনার জন্য চীনের কড়া নিন্দা করেছে। আরেকদিকে, চীন নিজের দোষ ঢাকার জন্য বদ্ধপরিকর। উল্লেখ্য, চীনের রাজদূত প্রশান্ত মহাসাগরের ছোট দ্বীপ কিরিবাতির সফরে গেছিলেন। সেখানে ওনাকে স্বাগত জানানোর জন্য মানুষের রেড কার্পেট বিছান হয়। আর তিনি কোনরকম আপত্তি না করে মানুষ দিয়ে তৈরি রেড কার্পেটের উপর দিয়ে হেঁটে যান। প্রায় ৩০ জন ওই রেড কার্পেটে ছিল, আর তাঁর মধ্যে অনেক বাচ্চাও ছিল। চীনের রাজদূতকে স্বাগত জানানোর জন্য তাঁরা মাটিতে রেড কার্পেট হয়ে শুয়ে ছিল।

চীনের রাজদূত মানুষ দিয়ে তৈরি সেই রেড কার্পেটের উপর বিনা দ্বিধায় হাঁটতে শুরু করেন। আমেরিকা এই ঘটনার নিন্দা করে এটিকে অমানবিক বলে আখ্যা দ্যেছে। আমেরিকার নেভি অফিসার চীনের নিন্দা করে বলেছেন, ‘আমি ভাবতেও পারিনি যে মানুষ এতটা নীচ হতে পারে যে বাচ্চার পিঠে পা দিয়ে চলবে।” আরেকদিকে চীন নিজেদের এই অমানবিক কাজ কে সাংস্কৃতিক বলে আখ্যা দিয়েছে।

চীনের কমিউনিস্ট পার্টির মুখপাত্র সংবাদমাধ্যম গ্লোবাল তাইমস বলেছে, চীনের রাজদূতের এই ছবিকে ভুল ভাবে পেশ করা হচ্ছে। গোটা বিশ্বে চীনের নাম খারাপ করা জন্য এই ষড়যন্ত্র করা হচ্ছে।

Related Articles

Back to top button