মাথা ঠুকে, হাত জোড় করে পুরোনো গাড়িকে অভিনব বিদায় মালিকের! ভাবুক করবে ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: মানুষ কোনও জিনিস দীর্ঘদিন ধরে ব্যবহার সেটির সঙ্গে মানসিক ভাবেও অনেকটাই জড়িয়ে যায়। অনুরাগ শুধুমাত্র দু’জন মানুষ বা মানুষ এবং পশুর মধ্যেই হয় না। বরং মানুষের সঙ্গে কোনও জিনিসেরও হতে পারে। তেমনই এক অনুরাগের কাহিনী দেখা গেল চিনে। এক ব্যক্তির (Chinese man) তাঁর পুরোনো গাড়ির প্রতি ভালবাসা দেখে মন গলল নেটিজেনদের। চিনের ওই ব্যক্তি তাঁর পুরোনো গাড়িটি বিক্রি করার আগে যা করলেন, তা চোখে জল এনে দিয়েছে সকলের। 

   

দক্ষিণ চিনের (South China) এক সংবাদমাধ্যম জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিওটির নেপথ্যের কাহিনী। ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি তাঁর পুরোনো গাড়ির সামনে বসে কিছু একটা জ্বালাচ্ছেন। এরপর তিনি গাড়িটির সামনে মাথা নোয়ালেন। জানা গিয়েছে, ওই ব্যক্তির বাড়ি চিনের শানডোং অঞ্চলে। এটিই ছিল তাঁর প্রথম গাড়ি। তাই এটিকে বিদায় জানানোর সময় খুবই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তিনি।

chinese man

সোশ্যাল মিডিয়া থেকে জানা গিয়েছে, এই গাড়িটি দীর্ঘ ৮ বছর ধরে চালাচ্ছিলেন ওই ব্যক্তি। এই গাড়িটির সঙ্গে একাধিক স্মৃতি জড়িয়ে রয়েছে তাঁর। সেই কারণেই এটিকে বিক্রি করে দেওয়ার সময় আবেগ সামলাতে পারেননি তিনি। ওই মুহূর্তের ভিডিও করেছেন ওই ব্যক্তির স্ত্রী। সেখানে দেখা যাচ্ছে, দীর্ঘ ৮ বছরের সাথীর সামনে হাঁটু গেঁড়ে বসে মাথা নোয়াচ্ছেন ওই ব্যক্তি। নিজের পুরোনো বন্ধুকে এভাবেই বিদায় জানিয়েছেন তিনি।

chinese man 2

ভিডিওতে আরও দেখা যাচ্ছে, একটি কাগজের টুকরো জ্বালিয়ে কিছু প্রার্থনা করছেন তিনি। এই সময়ে হাত জোড় করতেও দেখা যায় তাঁকে। প্রিয় বন্ধুকে বিদায় জানানোর এই ভিডিও দেখে আবেগ ধরে রাখতে পারেননি নেটিজেনরাও। এই মুহূর্তে চিনের সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও  ব্যাপক ভাবে ভাইরাল হয়ে গিয়েছে। ওই ব্যক্তির স্ত্রী জানিয়েছেন, এই গাড়িটি আসলে তাঁর স্বামীর প্রথম গাড়ি ছিল। দীর্ঘকাল ধরেই সেটি তাঁর কাছে ছিল। 

এই গাড়িটি থাকাকালীন জীবনে উন্নতি করেছেন ওই ব্যক্তি। তাই তিনি এই গাড়িটিকে নিজের জন্য ভীষণই সৌভাগ্যশালী মনে করেন। এই গাড়ির সঙ্গে একাধিক মধুর স্মৃতি জড়িয়ে রয়েছে তাঁর। এই গাড়ি থাকাকালীনই তিনি বিয়ে করেছেন। তাঁর তিন সন্তানও হয়েছে এই গাড়ি থাকাকালীন। তাই এতটা অনুরাগ রয়েছে এই গাড়িটির প্রতি। ওই ব্যক্তির এই কাহিনী সোশ্যাল মিডিয়ায় আসার পর মন গলে গিয়েছে নেটিজেনদেরও। তাঁরাও তাঁদের বিভিন্ন গল্প শুনিয়েছেন কমেন্টে। 

সম্পর্কিত খবর