বাংলার ‘এই’ দুটি সিরিয়ালের টাইটেল সংয়ের কথা ও সুর দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী! জানলে গর্ব করবেন

   

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার অন্যতম পরিচয় তৃণমূল সুপ্রিমো হিসেবে। তবে আরেক রূপেও তিনি সমানভাবে সমাদৃত। তা হল শিল্পী রূপে। কবিতা লেখা, আঁকা, গান লেখা, সবেতেই পারদর্শী। এককথায় যিনি রাঁধেন, তিনি চুলও বাঁধেন’, এর অন্যতম প্রকৃষ্ট উদাহরণ মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এসবের পাশাপাশি মুখ্যমন্ত্রী যে একাধারে সুরকারও তা কজন জানেন? আজ্ঞে হ্যাঁ। একেবারেই ঠিক শুনছেন। প্রসঙ্গত, প্রতিবারের ন্যায় এবারেও অনুষ্ঠিত হয়েছে পশ্চিমবঙ্গ টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড (Tele Academy Awards 2023)। সকাল থেকে সন্ধ্যা, নিত্যদিন আমাদের ড্রয়িংরুম আলোয় আনন্দে ভরিয়ে তোলেন যারা, তাদের সম্মান দেওয়ার জন্য বৃহস্পতিবার এক মেগা অনুষ্ঠানের আয়োজন করেছিল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)।

লক্ষ্মীবারের সেই অনুষ্ঠানের মঞ্চজুড়ে যেন চাঁদের হাট। কত বড় মাপের পুরোনো তারকারা। আবার নতুনদের উপস্থিতিও ম-ম করছে। মিউজিক-গানে জমজমাট সেই অনুষ্ঠান। সন্ধের সেই অনুষ্ঠানে আলাদা মাত্রা যোগ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) উপস্থিতি। প্রতি বছরের মতো এবারেও টেলি তারকাদের ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ‘জানেন একজন বন্দিকে রাখলে সরকারের কত খরচ হয়?’, ভরা এজলাসে CBI-কে যা বললেন বিচারক

আর শুধুমাত্র যে পুরস্কার দেওয়ার জন্যই তিনি উপস্থিত হয়েছিলেন তেমনটা কিন্তু নয়। দায়িত্বের পাশাপাশি রয়েছে ভালোবাসা ও মনের গভীর টান। ষ্টার জলসা থেকে জি, বাংলার প্রতিটি ধারাবাহিকের নাম একেবারে ঠোঁটের ডগায় মুখ্যমন্ত্রীর। সাথেই তুলে ধরলেন পছন্দের সিরিয়ালের তালিকাও।

বরাবরই সিরিয়াল দেখতে পছন্দ করেন মুখ্যমন্ত্রী। টেলিপাড়ার তারকাদের সাথেও বেশ বন্ধুত্ব তার। আর সেই ভালোবাসা থেকেই বেরিয়ে আসে সুর। জানিয়ে রাখি বাংলার অন্যতম জনপ্রিয় দুই ধারাবাহিক ‘দেশের মাটি’ ও ‘গুড্ডি’ যে দুই ধারাবাহিক নিয়ে মাতোয়ারা লক্ষ লক্ষ মানুষ, সেই সিরিয়ালের টাইটেল সংয়ের কথা ও সুর দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী।

mamata on serial

আরও পড়ুন: প্রকাশিত হল দেশের সেরা মুখ্যমন্ত্রীর তালিকা, ১ নম্বরে যোগী! কত নম্বরে মুখ্যমন্ত্রী মমতা ?

আর এই প্রেক্ষিতেই অনুষ্ঠানের সোনালি সন্ধ্যায় ‘অনন্য টেলি সম্মানে’ ভূষিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও বাংলা ধারাবাহিকে নিজের সেই অবদানের জন্য পুরস্কার গ্রহণ করতে চাননি মুখ্যমন্ত্রী। তার নাম ঘোষণা করতেই পুরস্কার না নিয়েই মঞ্চ থেকে নেমে পড়েন তিনি। সেই মুহূর্তের ভিডিও বর্তমানে বেশ ভাইরাল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর