শিলিগুড়িতে কাটছাঁট মুখ্যমন্ত্রীর কর্মসূচি ! তড়িঘড়ি ফিরছেন কলকাতায়, কী এমন হল?

বাংলা হান্ট ডেস্কঃ বুধবার শিলিগুড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বেশ কিছু কর্মসূচি ছিল। তবে সেই সফরসূচি পরিবর্তন করা হল। শিলিগুড়ি (Siliguri) শহরে মমতার যে পদযাত্রা কর্মসূচি ছিল তা বাতিল করে দেওয়া হয়েছে। উত্তরকন্যায় একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করে আজই কলকাতায় (Kolkata) ফিরছেন মুখ্যমন্ত্রী।

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আবহে মঙ্গলবার হাবড়ায় একটি সভা করেন মমতা। সেখানেও বেশ কয়েকটি সরকারি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করেন তিনি। এরপর মঙ্গলবারই শিলিগুড়িতে বিভিন্ন উন্নয়ন বোর্ডের সদস্যদের সঙ্গে বৈঠক করেন তৃণমূল (Trinamool Congress) সুপ্রিমো। আজও শিলিগুড়িতে বেশ কিছু কর্মসূচি ছিল। তবে এর মধ্যে পদযাত্রা কর্মসূচি বাতিল করা হয়।

বুধবার শিলিগুড়ি শহরে মুখ্যমন্ত্রীর পদযাত্রা এবং জলপাইগুড়ির ডাবগ্রামে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানের কথা ছিল। তবে পদযাত্রা কর্মসূচি পরে বাতিল করা হয়। উত্তরকন্যায় বেশ কিছু সরকারি প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করে আজই শহরে ফিরবেন মমতা।

আরও পড়ুনঃ বিলাসবহুল ফ্ল্যাট, কয়েক কোটির গাড়ি! TMC সাংসদ দেবের সম্পত্তির পরিমাণ হুঁশ উড়িয়ে দেবে

সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সম্পত্তি ‘বাজেয়াপ্ত’ করা নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। নিয়োগ দুর্নীতি মামলায় বেশ কয়েকবার তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ সংস্থার নাম উঠে এসেছিল। সেই সংস্থার উচ্চপদে আসীন ছিলেন সুজয়কৃষ্ণ ভদ্র। গত বছর সুজয়কৃষ্ণ ওরফে ‘কালীঘাটের কাকু’কে গ্রেফতার করেছে ইডি। সংশ্লিষ্ট সংস্থারই ডিরেক্টর ছিলেন অভিষেক। চলতি বছরের শুরুতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফ থেকে জানানো হয়, এই সংস্থার সম্পত্তি অ্যাটাচ প্রক্রিয়া শুরু হয়েছে। এবার এই নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

‘লিপস অ্যান্ড বাউন্ডস’ প্রসঙ্গে মমতা বলেন, ‘অভিষেক একটা ইয়ং ছেলে। যখন বিয়ে করেছে ওকে কিছু না কিছু তো করতে হবে। দু’টো বাচ্চা আছে। কী খাওয়াবে? কিছু তো করতে হবে। ঘরে বসে থাকলে তো আর খাবার জুটবে না’।

mamata banerjee karmashree scheme

এখানেই না থেমে মুখ্যমন্ত্রী বলেন, ‘ওর একটা ব্যবসা ছিল। সব সম্পত্তি অ্যাটাচ করেছে। কখনও কিছু বলিনি আমি। এই কারণে বলিনি যে এই অন্যায়ের বিরুদ্ধেই আমাদের লড়াই। আমাদের যা কিছু আছে তোমরা নিয়ে নাও। তবে গণতন্ত্রকে ধ্বংস কোরো না’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর