‘আমার নয় ওটা…, কংগ্রেসের সঙ্গে…’, ৩৫৩ কোটি নগদ উদ্ধারের পর চমকে দেওয়া সাফাই ধীরজের

   

বাংলা হান্ট ডেস্কঃ ১,২,৩,৪…৩৫০ কোটি পার! লাইম লাইটে এখন ঝাড়খণ্ডের রাজ্যসভার কংগ্রেস সাংসদ (Jharkhand MP) ধীরজ সাহু (Congress MP’ Dheeraj Sahu)। কং নেতার বাড়ি, অফিসে হানা দিয়ে কোটি কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। যেই বাজেয়াপ্ত টাকার পরিমাণ ৩৫৩ কোটি!

প্রায় ৪ ফুট চওড়া আলমারিতে থরে থরে সাজানো টাকা। এমনই টাকার বহর যে সাংসদের বাড়ির টাকা গুনতে গিয়ে একাধিকবার বিকল হয়ে যায় টাকা গোনার মেশিন। যেই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায় গোটা দেশে। ভারতবর্ষে এত বড় তল্লাশি অভিযান হয়েছে কিনা সেই নিয়ে সন্দেহ রয়েছে।

কংগ্রেস সাংসদের বাড়ি থেকে এই থাকা উদ্ধারের ঘটনা কোনও মুভির চাইতে কম না। টাকার পাহাড় উদ্ধারের ঘটনায় কংগ্রেসকে আক্রমণ করে বিজেপি। শুধু তাই নয় খোদ এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেন এই ঘটনায়। গ্যারেন্টি দিয়ে তিনি বলেন, এই টাকা দেশের মানুষের মধ্যে বিলিয়ে দেওয়া হবে। বিজেপির দাবি, এই টাকার সঙ্গে কংগ্রেসের যোগ আছে।

আরও পড়ুন: হাসপাতালের বেডে বসে কি বানাচ্ছেন কালীঘাটের কাকু? আদালতে যা জানাল ED… ‘থ’ বিচারপতি

যদিও কং সাংসদের এই ঘটনায় মুখে কুলুপ এঁটেছে কংগ্রেস। ওদিকে ‘ঐতিহাসিক’ এই ঘটনা নিয়ে এবার মুখ খুললেন খোদ কংগ্রেস সংসদ। নিজের বাড়ি থেকে উদ্ধার হওয়া ৩৫৩ কোটি নিয়ে তার সাফাই, ‘এই টাকার সবটাই পারিবারিক ব্যবসার টাকা। এর সঙ্গে সঙ্গে কংগ্রেসের কোনও সম্পর্ক নেই।’

dhiraj sahu

এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাত্‍কারে সাংসদ জানান, উদ্ধার হওয়া সব টাকা তার একার নয়। তার বিশাল পরিবার রয়েছে। সেই পরিবারের টাকা। পারিবারিক ব্যবসা থেকেই ৩৫৩ কোটি টাকা এসেছে। তিনি আরও বলেন, ‘আমাদের বিরাট পরিবার। আমি ব্যবসায়ী নই। গত ৩০-৩৫ বছর ধরে সক্রিয় রাজনীতিতে রয়েছি। আমি রাজনীতিবিদ। যেই টাকা উদ্ধার হয়েছে সেই বিষয়ে সমস্ত হিসেব আমি দেব।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর