fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

বাংলায় করোনায় মৃত বেড়ে ২, উত্তরবঙ্গ মেডিকেলে মৃত্যু এক মহিলার

বাংলাহান্ট ডেস্কঃ নোভেল করোনাভাইরাস (corona virus) নিয়ে সারা দুনিয়া তোলপাড়। আর জেরে অনেক মানুষ মারা গেছে। আবার অনেকে আক্রান্তও। করোনা আক্রান্ত হয়ে দ্বিতীয় মৃত্যুর ঘটনা ঘটল পশ্চিমবঙ্গে (West Bengal) । রবিবার গভীর রাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে (North Bengal Medical College Hospital) মৃত্যু হয়েছে কালিম্পঙের(Kalimpong)  এক মহিলার (৫৩)। দিন তিনেক আগেই তাঁর করোনা পজিটিভ ধরা পড়েছিল।

আপাতত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ওই মহিলার মেয়ে ও এক চিকিৎসক। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি চেন্নাই গিয়েছিলেন ওই মহিলা। চেন্নাই থেকে ফিরে আত্মীয়র বাড়িতে ওঠেন। স্বাস্থ্য দফতরের কর্তাদের প্রথমে তার ভিন রাজ্য থেকে আসার রেকর্ড দেননি ওই মহিলা। এমনকি ওই মহিলার বিদেশযাত্রার রেকর্ড রয়েছে বলেও জানা গিয়েছে।

জানা গিয়েছে একটি কাজে ব্যাঙ্কক গিয়েছিলেন ওই মহিলা। মেয়ের চিকিৎসার জন্য সম্প্রতি চেন্নাই (chennai) গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। জ্বর-কাশি নিয়ে গত ২৫ মার্চ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।তাঁর শ্বাসকষ্টও শুরু হয়। গত সপ্তাহেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে কলেজ হাসপাতালে করোনা পরীক্ষা শুরু হয়েছিল। তখনই তাঁর নমুনা পরীক্ষা করার জন্য পাঠানো হয় নাইসেডে। ২৮ মার্চ রাতে রিপোর্ট আসার পর জানা যায়, কালিম্পঙের এই মহিলার কোভিড ১৯ পজিটিভ। তাঁকে রেসপিরেটরি সাপোর্টিভ কেয়ারে রাখা হয়েছিল। আজই তাঁর মৃত্যু হয়েছে। তাঁর ফুসফুসে সমস্যা হচ্ছিল এবং ক্রমেই তা বিকল হয়ে যাচ্ছিল। অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম দেখা দেওয়ায় তাঁকে শ্বাসপ্রশ্বাসের জন্য সাপোর্ট দেওয়া হয়েছিল। একে একে তাঁর বিভিন্ন অঙ্গ বিকল হয়ে যাচ্ছিল।

এর আগে দমদমের (dumdum) এক ব্যক্তির মৃত্যু হয়েছিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। সেটিই ছিল রাজ্যে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু।

Back to top button
Close
Close