টাইমলাইনভারত

রেকর্ড ছাড়ালো ভারত, একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষেরও বেশি

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে (india) দাবানলের গতিতে ছড়াচ্ছে করোনার (covid-19) দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই রেকর্ড সংখ্যায় বাড়ছে আক্রান্তের সংখ্যা, সেইসঙ্গে বাড়ছে করোনা মৃতের সংখ্যাও। গত বছরের নিরিখে, এবছর এখনও অবধি রেকর্ড সীমা পার করে গিয়েছে করোনা সংক্রমণ। রিপোর্ট বলছে, গত ২৪ ঘন্টায় ১ লক্ষ ৩ হাজার ৮৪৪ জন নতুন করে আক্রান্ত হয়েছে।

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার হিসেব করতে গেলে, আমেরিকার তুলনায় ভারতে সংক্রমণের ছড়িয়ে পড়ার হার অনেক বেশি। বর্তমান পরিস্থিতিতে আক্রান্তের সংখ্যার হিসাবে গোটা বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত বছর ১৭ ই সেপ্টেম্বর করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক ৯৮,৭৯৫ জন ছিল। কিন্তু এবছর এপ্রিলেই সেই সংখ্যা ছাড়িয়ে ১ লক্ষ ৩ হাজার ৮৪৪ দাঁড়িয়েছে। সেইসঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। তবে ইতিমধ্যেই বেশ কিছু মানুষ ভ্যাকসিন নিয়েও নিয়েছেন।

করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় বিভিন্ন জায়গায় আবারও নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ থেকে আগামী ৭ দিন ফের লকডাউন ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। অন্যদিকে ভারতেও উত্তোরত্তর করোনা সংক্রমণের জেরে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার। পিছিয়ে নেই পাঞ্জাব ও ছত্তিসগঢ়ও।

সংক্রমণ ঠেকাতে মহারাষ্ট্রে চালু হচ্ছে নাইট কার্ফু। আজ থেকেই রাত ৮টা থেকে সকাল ৭টা মহারাষ্ট্রে জারি হচ্ছে নাইট কার্ফু। ৪ জনের বেশি জমায়েতেও থাকছে নিষেধাজ্ঞা। সেইসঙ্গে সপ্তাহান্তে বন্ধ থাকবে মল, রেস্তোরাঁ, বার। এই নিষেধাজ্ঞার আয়ত্তা থেকে বাদ থাকছে জরুরি পরিষেবা ও পরিবহণ ব্যবস্থা। আবারও করোনা সংক্রমণের মাত্রা বৃদ্ধি পাওয়ায় আবারও কড়া হচ্ছে সরকার।

Back to top button