পশ্চিমবঙ্গটাইমলাইন

প্রতীক্ষার অবসান, কলকাতায় এসে পৌঁছাল করোনা ভ্যাকসিনের প্রথম খেপ

বাংলা হান্ট ডেস্কঃ আর দেরি নয়, তিনদিন পরই রাজ্যের করোনা যোদ্ধাদের দেওয়া হবে ভারতে তৈরি করোনার ভ্যাকসিন কোভিশিল্ড। আর তাঁর আগে আজ দমদম বিমান বন্দরে পুনে থেকে উড়ে এলো ভ্যাকসিনের প্রথম খেপ। মহারাষ্ট্রের পুনে থেকে বিমানে করে দেশের ১৩ টি শহরে পাঠানো হয়েছে করোনার ভ্যাকসিন। দিল্লীতে সকাল সকালই নেমে গিয়েছিল করোনার টিকা। অনেক পথ অতিক্রম করে অবশেষে কলকাতায় আসল সম্পূর্ণ দেশীয় ভ্যাকসিন।

দমদম বিমান বন্দর থেকে করোনার ভ্যাকসিন গুলো সরাসরি পৌঁছে যাবে বাগবাজারের মেডিক্যাল স্টোরে। এরপর সেখান থেকে রাজ্যের হাসপাতাল গুলোতে পৌঁছে দেওয়া হবে ভ্যাকসিন। রাজ্যের প্রতিটি জেলায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান চলেছে। যেখানে যেখানে এই মহড়া চলেছে, সেসব হাসপাতালে সুরক্ষিত ভাবে পৌঁছে দেওয়া হবে বহু প্রতীক্ষিত করোনার ভ্যাকসিন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তাপমান নিয়ন্ত্রিত তিনটি ট্রাক কোভিশিল্ড ভ্যাকসিন নিয়ে সকাল পাচটার কিছু আগে পুনের বিমান বন্দরের উদ্দেশ্যে সিরাম ইনস্টিটিউট থেকে রওনা দেয়। টিকার প্রথম খেপ ইনস্টিটিউট থেকে রওনা করার আগে পুজো করা হয়। ট্রাকে ৪৭৮ টি বাক্স আছে আর এক একটি বাক্সের ওজন ৩২ কেজি। সিরাম ইনস্টিটিউট থেকে রওনা দেওয়া ভ্যাকসিনের প্রথম খেপ দিল্লী, কলকাতা, মুম্বাই সহ দেশের ১৩ টি শহরে পৌঁছাবে।

Back to top button