fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

আজ করোনায় রেকর্ড সংক্রমণ ও মৃত্যু পশ্চিমবঙ্গে আক্রান্ত 1088, মৃত 27

 

বাংলা হান্ট ডেস্ক : চীন থেকে আগত করোনা ভাইরাসের থাবায় কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল গোটা বিশ্ব।বিশ্বের উন্নতশীল দেশগুলিতেও দাপিয়ে নিজের দাপট দেখিয়েছে কোভিড ১৯। মার্চ মাসে ভারতেও প্রবেশ করে করোনা ভাইরাস। তাই সংক্রমণ এড়াতে গত 23 শে মার্চ থেকে গোটা দেশজুড়ে লকডাউনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সিদ্ধান্তের তার সাথে হাতে হাত মিলিয়ে কাজ করে প্রত্যেকটি রাজ্যের রাজ্য সরকার। প্রথমে 15 দিনের ইঙ্গিত দিয়ে লকডাউন শুরু হলেও শেষে তা বাড়তে বাড়তে পৌঁছে প্রায় আড়াই মাসে। তারপর বিভিন্ন বিষয় চিন্তা করে গত ৮ ই জুন থেকে রাজ্যজুড়ে লকডাউন শিথিল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বদলীয় বৈঠক ডাকার পর ফের জুলাই মাস জুড়ে লকডাউনের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।আজ বিকেল 5 টা থেকে গোটা পশ্চিমবঙ্গের কনটেন্টমেন জোনে কড়া লকডাউন পালন করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এতদিন চলে রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল। । গত 24 ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন 1088 জন। মৃত্যু হয়েছে 27 জনের। এই মুহূর্তে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল 25,911 জন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে 854 জন। বর্তমানে রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা 8,231 জন। গত 24 ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন 535 জন। মোট সুস্থ হলেন 16,826 জন।

Back to top button
Close