আদালতের এক নির্দেশেই ঘুরে গেল খেলা! মাথায় বাজ ‘অসুস্থ’ জ্যোতিপ্ৰিয়র, হাসছে ED

বাংলা হান্ট ডেস্কঃ অসুস্থ জ্যোতিপ্ৰিয় মল্লিক (Jyotipriya Mallick)। বর্তমানে এসএসকেএম হাসপাতালের আইসিইউতে রয়েছেন রেশন দুর্নীতিতে (Ration Scam) ধৃত রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। শারীরিক অবস্থার কী আরও অবনতি হচ্ছে? এই সব কোনও প্রশ্নেরই উত্তর জানেন না বলে আদালতে দাবি করেন বালুর আইনজীবী। ইডিও আদালতে জানায় তারা জ্যোতিপ্ৰিয়র স্বাস্থ্যের কোনও খোঁজ পাচ্ছে না। এই অবস্থায় হাসপাতালে জ্যোতিপ্ৰিয়কে সিসি ক্যামেরার নজরদারিতে রাখার নির্দেশ দিল কলকাতার বিচার ভবন।

CCTV নজরদারিতে বালু

   

আদালতের সাফ নির্দেশ নজরদারির ভিডিয়ো ফুটেজ দিতে হবে ইডির অফিসারদের। জেল সুপারকে এমনটাই নির্দেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার আদালতে ইডি জানায়, ধৃত বনমন্ত্রী নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মতোই ‘প্রভাবশালী’। এই জানিয়েই জ্যোতিপ্ৰিয়কে নজরদারিতেও রাখার আবেদন ইডি।

ফুটেজ যাবে ইডির হাতেও

দুপক্ষের বক্তব্য শুনে জ্যোতিপ্রিয়কে হাসপাতালে ২৪ ঘণ্টা সিসি ক্যামেরার নজরদারিতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি সেই ফুটেজ ইডির হাতেও তুলে দিতে হবে বলে জেল সুপারকে নির্দেশ দিয়েছে কোর্ট। জ্যোতিপ্রিয়ের স্বাস্থ্য-রিপোর্টও আদালতকে জানাতে হবে, নির্দেশ আদালতের।

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’! চলবে টানা ঝড়-বৃষ্টি: এক নজরে আজকের আবহাওয়া

অসুস্থ জ্যোতিপ্ৰিয়

প্রসঙ্গত, একাধিক শারীরিক সমস্যা থাকায় জেলযাত্রার ৯ দিনের মাথায় SSKM হাসপাতালে ভর্তি করানো হয় জ্যোতিপ্ৰিয়কে। গ্রেফতারির পর থেকেই নিজের অসুস্থতার কথা জানিয়ে আসছেন জ্যোতিপ্ৰিয়। কখনও মিডিয়ার সামনে কখনও আদালতে নিজের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন জ্যোতিপ্ৰিয়।

ed balu 9

গত ২৭ অক্টোবর গ্রেফতারির পরদিন তাকে নিম্ন আদালতে পেশ করতেই তিনি অসুস্থ হয়ে যান। পরে যদিও টানা চিকিৎসায় সুস্থ হয়ে ওঠেন। কিছুদিন আগে সিজিও থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার বাম হাত ও পা পক্ষাঘাতগ্রস্ত হয়ে যাওয়ার আশঙ্কা করেছিলেন জ্যোতিপ্রিয়। মৃত্যুর কথাও উঠে এসেছিল বনমন্ত্রীর মুখে। জ্যোতিপ্ৰিয়র গ্রেফতারির পর তার শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সম্পর্কিত খবর