টাইমলাইনফুটবলখেলা

ট্রান্সফার মার্কেটে শোচনীয় অবস্থা ম্যান ইউনাইটেডের, ক্লাব ছাড়তে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সদ্যসমাপ্ত মরশুমটা ভালো কাটেনি পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। মরশুমের শুরুতে ইতালিয়ান ক্লাব জুভেন্তাস ছেড়ে নিচের পুরোনো ক্লাব ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেডের ফিরে এসেছিলেন তিনি। তার আগে টানা চার বছর ট্রফিলেস ছিল ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা ক্লাবটি। আশা ছিল যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আগমন ট্রফিও ফিরিয়ে আনবে ওল্ড ট্র‍্যাফোর্ডে।

কিন্তু মানুষ ভাবে এক আর হয় আর এক। রোনাল্ডো সাফল্য এনে দিতে পারেননি ইউনাইটেডকে। উল্টে ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্সে এতটাই বিশ্রী পারফর্ম করেছে যে তারা চ্যাম্পিয়নস লিগের জন্যও যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে। এমন অবস্থায় মনে করা হচ্ছিল যে চ্যাম্পিয়ন্স লিগে নারোনাল্ডো আর ম্যানচেস্টার ইউনাইটেডে থাকবেন না। কিন্তু পরে জানা যায় যে তিনি একটি ব্যর্থতার দায় নিয়ে নিজের পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে পারবেন না। নতুন ম্যানেজার এরিক টেন হাগের কোচিংয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে গত পাঁচ বছরের হতশ্রী অবস্থা থেকে বের করাই হবে রোনাল্ডোর মূল লক্ষ্য।

 

 

কিন্তু পরিস্থিতি এখন ফের বদলে গেছে। ম্যান ইউর নতুন কোচ টেন হাগ দায়িত্ব নিয়েই মরশুম শুরুর আগে তার পছন্দের এবং তার নিজস্ব ফুটবলশৈলীর সঙ্গে পরিচিত কিছু ফুটবলারদের সই করানোর কথা ক্লাবকে বলেছিল। ব্যর্থতা কাটিয়ে ওঠেন নতুন পথচলা শুরু করতে এই নতুন প্লেয়ারদের প্রয়োজন ম্যানচেস্টার ইউনাইটেডের। কিন্তু ট্রান্সফার মার্কেট থেকে তাদের মধ্যে একজনকেও দলে যোগ দেওয়ার জন্য রাজি করাতে সক্ষম হয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে পরিস্থিতি ফের বদলে গেছে।

রোনাল্ডোর বয়স এখন ৩৭। তিনি চাইবেন না তার শেষ বছরগুলি তিনি চ্যাম্পিয়ন্স লিগে না খেলে নষ্ট করতে হোক। তবুও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে জড়িত আবেগ থেকে তিনি হয়তো শেষ পর্যন্ত থেকেই যেতেন যদি ম্যানেজারের নিজের পছন্দমত শক্তিশালী দল গঠন করতে পারত। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের কর্তারা এখনো অব্দি ম্যানচেস্টার ইউনাইটেড ভক্তদের এবং রোনাল্ডোকে এমন কোন সংবাদ দিতে পারেননি যা থেকে তারা একটু নিশ্চিন্ত হতে পারেন যে আগের মরশুমে যা যা ঘটেছে, এই মরশুমে তার পুনরাবৃত্তি ঘটবে না। ফলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাছেও আর ম্যানচেস্টার ইউনাইটেডে থাকার কোনো কারণ থাকছে না।

গত মরশুমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৪ টি গোল করেছেন এবং ৪ টি গোল করিয়েছেন। তাকে দলে শামিল করতে আগ্রহী হতে পারে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। তাদের তারকা পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি ক্লাব ছাড়তে চাইছেন। তিনি ক্লাব ছাড়লে তার জায়গায় একজন দক্ষ গোলস্কোরারের দরকার পড়বে। রোনাল্ডো এই বয়সেও যা ফর্মে আছেন তাতে আশা করাই যায় যে তিনি অনায়াসে আরো দু’বছর ইউরোপের যে কোনো সেরা ক্লাবের হয়ে মাঠে নামতে সক্ষম থাকবেন। শেষ পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড তাদের নতুন ম্যানেজার এরিখ টেন হাগের কথা মতো শক্তিশালী প্লেয়ারদের দলে এনে রোনাল্ডোকে দলে রাখার জন্য কি রাজি করাতে পারবে? সেই উত্তর জানতে আপাতত অপেক্ষা আরো দু মাসের।

Related Articles

Back to top button