উড়ন্ত রোনাল্ডো! চিতাবাঘের ক্ষিপ্রতায় হেডে গোল করে আল নাসের-কে বাঁচালেন CR7

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ফের জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আরও একবার নিন্দুকদের মুখে ঝামা ঘষে বাঁচালেন নিজের দলকে। বছরের পর বছর ধরে এই কাজ করে চলেছেন তিনি। আজও তার ব্যতিক্রম হলো না। তার ৮৭ মিনিটে করা হেডার গোলে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপে টিকে রইলো আল নাসের।

record ronaldo

   

গত দুই মরশুম ধরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) খারাপ সময় কাটছে, এমনটা বলাই যায়। ২০২১ সালের পর কোনও ট্রফি জেতেননি তিনি। সম্পর্ক খারাপ হয়েছে নিজের ফুটবল জীবনে অতি গুরুত্বপূর্ণ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে। বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স, যেখানে চিরপ্রতিদ্বন্দী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি বিশ্বকাপ জিতে গোটা বিশ্বের নয়নের মণি হয়ে উঠেছেন। সেই সঙ্গে গত বছর নিজের যমজ সন্তানের মধ্যে থেকে একজনকে হারাতেও হয়েছিল তাকে। আর সোশ্যাল মিডিয়ার ট্রোলিং বা মিডিয়ার মাধ্যমে তার বিরুদ্ধে অপপ্রচার তো বহুদিন ধরেই হয়ে আসছে।

এইসবের মাঝেই গত জানুয়ারিতে তিনি ইউরোপিয়ান ফুটবলের মায়া কাটিয়ে এশিয়ায় চলে এসেছেন। মরশুমের মাঝপথে যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। সেখানে তিনি গোল করেছেন প্রচুর কিন্তু ট্রফি জিততে ব্যর্থ হয়েছেন প্রথম মরশুমে। এই জুলাই মাসের শেষ দিক থেকে সেখানে দ্বিতীয় মরশুম আরম্ভ হয়েছে। এখন সৌদি আরবে তিনি আর একাই মহাতারকা নন, তার সমান উচ্চতার না হলেও চলতি ট্রান্সফার উইন্ডোতে ইউরোপিয়ান ফুটবলে খেলা বহু নামিদামি ফুটবল তারকা চলে এসেছেন এই সৌদি প্রো লিগের কিছু দলগুলিতে।

এই মুহূর্তে সৌদি আরবের ক্লাবগুলি আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ খেলতে ব্যস্ত। সৌদি আরব ছাড়াও আলজেরিয়া, তিউনিসিয়া, মরক্কো, মিশরের মতো দেশের ফুটবল লিগের ক্লাবগুলি এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। সেই টুর্নামেন্টেই আল নাসেরেরে তৃতীয় ম্যাচে মিশরের ক্লাব জামালেক এসসি-র বিরুদ্ধে খেলতে নেমে নতুন মরশুমের দ্বিতীয় গোল পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল সৌদি আরবের ক্লাবটি। তারপর মুহুর্মুহু আক্রমণ করেও গোলমুখ খুলতে পারছিল না আল নাসের। কিন্তু ৮৭ মিনিটে বাঁ-প্রান্ত থেকে আসা ক্রসে হেড করে ১-১ করে দেন ক্রিশ্চিয়ানো। ফলস্বরূপ তার ক্লাব গ্রূপে দ্বিতীয় হয়ে পৌঁছে গেল নক-আউট পর্বে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর