DA নিয়ে বিরাট আপডেট! এবার মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের

বাংলা হান্ট ডেস্কঃ বর্তমানে ডিএ (DA) নিয়ে তোলপাড় রাজ্য। বহু সময় থেকে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন চালাচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা। ওদিকে দেশের শীর্ষ আদালতে চলছে মামলা। তবে সুপ্রিম কোর্টে বারংবার পিছিয়ে যাচ্ছে ডিএ মামলার শুনানি। সেই নিয়ে হতাশ হয়ে পড়ছেন আন্দোলনকারীদের একাংশ। এরই মধ্যে এবার সামনে এল বড় আপডেট।

সামনে এল রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা সংক্রান্ত মামলার (Dearness Allowance Case) পরবর্তী শুনানির তারিখ। সুপ্রিম কোর্টের (Supreme Court) ওয়েবসাইট এ এই বিষয়ে আপডেট দেওয়া হয়েছে। জানা গিয়েছে এই মামলার পরবর্তী শুনানি ৩ নভেম্বর ২০২৩ এ হওয়ার সম্ভাবনা।

   

যেখানে AICPI অনুযায়ী কেন্দ্র সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার পরিমাণ বর্তমানে ৪২ শতাংশ সেখানে রাজ্য সরকারি কর্মীরা বর্তমানে ৬ শতাংশ হারে মহার্ঘ ভাতা পান। এই কারণেই সরকারের ওপর ক্রমশ্য চাপ বাড়াচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

আরও পড়ুন: লাগামছাড়া আবহাওয়া! আজ ঝড়-জল বাড়বে দক্ষিণে, ৫ জেলায় তুমুল সতর্কতা হাওয়া অফিসের

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টে দীর্ঘদিন মামলা চলার পর হাইকোর্ট সরকারি কর্মচারীদের মহার্ঘ্য ভাতা (DAপ্রদান করার নির্দেশ দেয়। তবে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। এরই মধ্যে এবার আশার খবর সামনে এল। মামলার পরবর্তী শুনানি ৩ নভেম্বর হবে বলে জানা যাচ্ছে।

supreme court

আরও পড়ুন: প্রাথমিক টেট নিয়ে বড় খবর! হাইকোর্টে বহাল রইল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়

এই শুনানির দিকে চেয়ে বসে রয়েছেন রাজ্যের সকল সরকারি কর্মচারী ও পেনশনারগণ। অনেকেই আশা করছেন সেইদিনই তাদের এতদিনের আন্দোলন সফল হবে। আবার যেহেতু সুপ্রিম কোর্ট বলেছে এই মামলার দীর্ঘ শুনানির প্রয়োজন এমনটাও হতে পারে যে এই মামলায় আরও বেশ কয়েকটি শুনানি হওয়ার পরেই মামলাটির নিষ্পত্তি হবে। এখন শীর্ষ আদালতে কী হয় সেটাই দেখার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর