লাগামছাড়া আবহাওয়া! আজ ঝড়-জল বাড়বে দক্ষিণে, ৫ জেলায় তুমুল সতর্কতা হাওয়া অফিসের

বাংলা হান্ট ডেস্ক: রোদ, বৃষ্টির খেলা! আবহাওয়ার চরম খামখেয়ালিপনা। গত কিছুদিন থেকে কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টি চলছে। আবহাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে যে তৈরি হয়েছিল নিম্নচাপ (Weather Update) তারই প্রভাব পড়েছে এ রাজ্যে। নিম্নচাপের কারণে শুক্রবার পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস।

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আকাশ মেঘলা। গতকাল রাতে উত্তরের বেশ কিছু জায়গায় ভালো বৃষ্টি হয়েছে। হাওয়া অফিস (Alipore Weather Department) জানিয়েছে কলকাতা (Kolkata) এবং দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আজ অনেকটাই বাড়বে। সঙ্গে দোসর হবে বজ্রবিদ্যুৎ।

আবহাওয়া অফিস জানাচ্ছে আজ উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অপেক্ষাকৃত ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আজ ও কাল দফায় দফায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। যার জেরে সতর্কতা জারি হয়েছে।

আরও পড়ুন: বহু চেষ্টার পরও শেষ রক্ষা হল না! আদালতের রায়ে কেষ্টর জীবনে নেমে এল গভীর অন্ধকার

বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায়। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বৃষ্টি হবে। আগামী ৮ ও ৯ সেপ্টেম্বর থেকে গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে। আজ শহরের তাপমাত্রা কিছুটা কম থাকবে।

আরও পড়ুন: মমতার হুমকি-ধমকি ‘ডোন্ট কেয়ার’! মাঝরাতে বিরাট কাণ্ড ঘটালেন রাজ্যপাল, অস্বস্তিতে মুখ্যমন্ত্রী

বৃহস্পতিতেও উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদের বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

weather

ওদিকে উত্তরবঙ্গেও আবহাওয়ার বদল। কিছুদিন বিরাম নিয়ে ফের কাল রাত থেকে বৃষ্টি হচ্ছে।
দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরের ওপরের দিকের জেলা গুলিতে আজ থেকে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।