মাত্র ৩০০ টাকায় রাজার হালে থাকুন দার্জিলিয়ে! পর্যটকদের জন্য অভাবনীয় সুযোগ আনল পশ্চিমবঙ্গ সরকার

বাংলাহান্ট ডেস্ক : গোটা বাংলা জুড়ে দাপট দেখাচ্ছে শীত। এই সময়টাতে এক শ্রেণীর মানুষ যখন শীতে কাবু, তখন আরেক দল শীত উপভোগ করতে ছুটে যাচ্ছেন পাহাড়ে। যদি আপনিও এই শীতে দার্জিলিং ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আজকের প্রতিবেদন মন দিয়ে পড়ুন। বাঙালির কাছে পাহাড় মানেই দার্জিলিং কিংবা সিকিম।

   

দার্জিলিং সারা বছর পর্যটকদের কাছে খুব প্রিয়। গ্রীষ্ম বর্ষা শীত বসন্ত বিভিন্ন ঋতুতে দার্জিলিং এর রূপ বিভিন্ন রকম। শীতের মৌসুমে দার্জিলিংয়ের তাপমাত্রা নেমে গেছে শূন্যে। হাওয়া অফিস বলছে আগামী দিনে আরো কিছুটা নামবে দার্জিলিংয়ের তাপমাত্রা। ইতিমধ্যেই দার্জিলিংয়ের বেশ কিছু জায়গায় শুরু হয়েছে তুষারপাত।

আরোও পড়ুন : এক্কেবারে ভোলবদল হবে ট্রেন লাইনের! আসছে নয়া প্রযুক্তি, নতুন বছরেই দুর্দান্ত মাস্টারপ্ল্যান রেলের

তাই অনেকেই চাইছেন এই সময়টাতে পাহাড় থেকে ঘুরে আসতে। দার্জিলিঙে ঘুরতে গেলে অনেকের বাজেট নিয়ে চিন্তা হয়। তবে মাত্র ৩০০ টাকা খরচা করলে আপনারা দার্জিলিঙে রাজার হালে থাকতে পারবেন। সাধারণ মানুষের কথা ভেবে বাজেট ফ্রেন্ডলি হলিডে হোম খুলেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হলিডে হোমে আপনারা বছরের যে কোনও সময় যেতে পারেন।

darjeeling

মোট ১৩ টি রুম রয়েছে দার্জিলিংয়ের এই হলিডে রুমে। দুই শয্যা রুম অথবা চার শয্যা রুম এখানে পাওয়া যাবে। এছাড়াও এখানে আছে  ৮ শয্যাযুক্ত ডরমিটরিও। এই হলিডে হোমে রয়েছে রেস্টুরেন্টের সুবিধাও। মাথাপিছু এখানে থাকার খরচ ৩০০ টাকা প্রতিদিন। শ্রমিকদের জন্য এখানে ভাড়া মাত্র ১০০ টাকা। গত ৭ই জানুয়ারি থেকে সরকার এই হলিডে হোম চালু করেছে।