টাইমলাইনখেলাক্রিকেট

DRS বিতর্ক নিয়ে ভারতকে ঠাট্টা করলেন এলগার, বিরাট বাহিনীকে নিয়ে বললেন বড় কথা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কেপটাউন টেস্টে প্রোটিয়াদের কাছে হেরে যাওয়ায় ভারতের দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ের স্বপ্ন আবারও অধরা রয়ে গেল। সদ্যসমাপ্ত সিরিজে ২-১ ব্যবধানে হারের ধাক্কা সামলাতে হয়েছে ভারতীয় দলকে। এই টেস্ট ম্যাচে মাঠের ভেতরে একাধিক বিতর্ক তৈরি হয়েছিল। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার ডিআরএস-এ নটআউট থাকাটাই ছিল সবচেয়ে বড় বিতর্ক। এ নিয়ে এবার ভারতীয় দলকে নিয়ে মজা করেছেন এলগার।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার ডিআরএস বিতর্ক নিয়ে বলেছেন যে তিনি শুধু রিভিউ চেয়েছিলেন। থার্ড আম্পায়ার তাকে আউট করার সিদ্ধান্ত পরিবর্তন করেন কারণ হক আই দেখায় যে বল স্টাম্পের উপর দিয়ে চলে যাচ্ছিল। এট ভারতীয় শিবিরকে ক্ষুব্ধ করে এবং অধিনায়ক কোহলি, সহ-অধিনায়ক লোকেশ রাহুল এবং সিনিয়র অফস্পিনার রবি অশ্বিন স্টাম্প মাইকে দক্ষিণ আফ্রিকার সম্প্রচারকারী সুপার স্পোর্টসকে উদ্দেশ্যে করে কটূক্তি করেন।

জয়ের জন্য ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা তখন এক উইকেটে ৬০ রান করেছিল। তখনই ভারতীয় দল ডিআরএস বিতর্কে জড়িয়ে পড়ে এবং পরের ৮ ওভারে স্বাগতিকরা ৪০ রান করে। এলগার বলেছেন, ‘এটা আমাদের সুযোগ দিয়েছে দ্রুত লক্ষ্যের দিকে এগোনোর। শেষপর্যন্ত গোটা পরিস্থিতির জন্য আমাদের দল উপকৃত হয়েছে। এ সময় ম্যাচের কথা ভুলে আবেগাপ্লুত হয়ে পড়ে বিরাট। আমি সত্যিই এটা উপভোগ করেছিলাম. হয়তো তারা চাপের মধ্যে ছিল কারণ পরিস্থিতি ভারতের অনুকূলে ছিল না এবং তারা এটিতে অভ্যস্ত নয়।

তিনি আরও যোগ বলেন, ‘আমরা খুব খুশি ছিলাম, কিন্তু তৃতীয় ও চতুর্থ দিনে আমাদের ভালো ব্যাটিং করতে হয়েছিল কারণ পিচ বোলারদের সাহায্য করছিল। আমাদের অতিরিক্ত শৃঙ্খলার সাথে আমাদের নিজস্ব বিষয়গুলিতে মনোযোগী হতে হয়েছিল।’ বক্সিং ডে টেস্টে ১১৩ রানের পরাজয়ের পর, এলগারের দলের তুমুল সমালোচনা হয়েছিল যার জবাব তারা ভালো মতোই দিয়েছেন।

Related Articles

Back to top button