টাইমলাইনখেলাক্রিকেট

চতুর্থ ভারতীয় হিসাবে T-20তে শতরান দীপক হুডার, আইরিশদের সামনে রানের পাহাড় গড়লো ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আয়ারল্যান্ডের সঙ্গে ভারতীয় ক্রিকেট দলের গুণগত মানের ফারাকটা যে বিশাল তা আরো একবার প্রমাণিত হলো। ইনিংসের শেষ দুই ওভারে মাত্র ১২ রান করতে পারলেও ভারতীয় দল প্রথমে ব্যাট করে ২২৭ রানের পাহাড়প্রমাণ স্কোর খাড়া করেছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। মূলত সঞ্জু স্যামসন এবং দীপক হুডার দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্সের দৌলতেই রানের শৃঙ্গে চড়েছে ভারত।

সেই সঙ্গে সঙ্গে একটি অভিনব ক্লাবে ঢুকে পড়েছেন ভারতীয় তারকা দীপক হুডা। চতুর্থ ভারতীয় ব্যাটার হিসেবে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে শতরানের মুখ দেখলেন। বর্তমানে ভারতীয় দলের সব ফরম্যাটের অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুরেশ রায়না এবং লোকেশ রাহুলের পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

দীপক হুডার শতরানের পাশাপাশি অর্থ শতরান করেছেন সঞ্জু স্যামসনও। ৪২ বলে ৯টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। তারপর মার্ক অ্যাডওয়্যারের বলে বোল্ড হন তিনি। জাতীয় দলের হয়ে এটি সঞ্জু স্যামসন এর প্রথম অর্ধশতরান ছিল। তারা বাদে সূর্যকুমার যাদব ৫ বলে ১৫ এবং হার্দিক পান্ডিয়া ৯ বলে ১৫ রান করেন। দুর্দান্ত বোলিং করে দুটি করে উইকেট নেন ক্রেগ ইয়ং এবং জোশুয়া লিটল। ৪ ওভারে ৪২ রান দিলেও তিনটি উইকেট নেন মার্ক অ্যাডওয়্যার।

দীপক হুডার কথা বলতে গেলে বলতে হয় এত ম্যাচের পারফরম্যান্সই অব্যাহত রেখেছেন তিনি। গত ম্যাচে তিনি আচমকাই ওপেন করতে নেমে ৪৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। আজ ৫৭ বল খেলে করলেন ১০৪ রান। মারলেন নয়টি চার এবং ছয়টি ছক্কা। ভারতীয় দলের হয়ে টপ অর্ডারে ব্যাট করার কোনও সম্ভাবনাই তাকে নিয়ে কেউ দেখেছিলেন বলে অতি বড় ক্রিকেট বিশেষজ্ঞ বলতে পারবেন না। কিন্তু সুযোগ দেওয়া মাত্র সেই সুযোগ দুহাতে লুফে নিলেন তিনি। একটু বিশ্বকাপের আগে নির্বাচকদের ভাবতে বাধ্য করবেন দীপক। অপরদিকে রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের স্কোর ২ ওভারে বিনা উইকেটে ২৬।

Related Articles

Back to top button