জিয়া খানের শেষকৃত‍্যে পরা পোশাক নিলামে তুললেন দীপিকা, সমালোচনা নেটপাড়ায়

বাংলাহান্ট ডেস্ক: গত বছর মাদক কাণ্ডে নাম জড়িয়ে বিতর্কের শিরোনামে উঠে এসেছিলেন দীপিকা পাডুকোন (deepika padukone)। তাঁর মাদক সেবনের পক্ষে একাধিক প্রমাণ প্রকাশ‍্যে এসেছিল। বছর ঘুরতেই থিতিয়ে যায় সমস্ত বিতর্ক। এবছর ফের সমালোচনার মুখে পড়লেন দীপিকা। নেপথ‍্যে জিয়া খানের (jiah khan) আত্মহত‍্যার ঘটনা।

   

২০১৩ সালে বলিউড অভিনেত্রী জিয়া খানের মৃত‍্যুর ঘটনায় তোলপাড় হয়েছিল বলিউড। সিবিআই তদন্ত করে দাবি করেছিল আত্মহত‍্যাই করেছেন জিয়া। একটি লম্বা সুইসাইড নোটও লিখে গিয়েছিলেন জিয়া। সে সময় প্রয়াত অভিনেত্রীর শেষকৃত‍্যে যেসব তারকারা উপস্থিত ছিলেন তাঁদের মধ‍্যে একজন দীপিকা। শোকের পরিবেশে একটি সাদা কুর্তি পরে গিয়েছিলেন তিনি।


সেই সাদা কুর্তিটিই এবার নিলামে তুললেন দীপিকা। সঙ্গে আরো একটি সাদা কুর্তি যেটি ওই বছরেই প্রিয়াঙ্কা চোপড়ার বাবার শেষকৃত‍্যে পরেছিলেন তিনি। লিভ অ্যান্ড লাফ নামে একটি সংস্থার জন‍্য টাকা তুলতে প্রায়ই নিজের জামাকাপড় নিলামে তুলে থাকেন তিনি। তার থেকে যে।টাকাটা ওঠে সমস্তটাই ওই সংস্থাকে দান করেন দীপ্পি। কিন্তু দুজন মানুষের শেষকৃত‍্যে পরা কুর্তি দুটি নিলামে তোলায় অভিনেত্রীর উপর ক্ষুব্ধ নেটনাগরিকদের একাংশ।

নেটিজেনদের বক্তব‍্য, এগুলো তো শুধু কুর্তি নয়। এর সঙ্গে দুজন মানুষের স্মৃতি জড়িয়ে রয়েছে,যা নিলামে তুলে দেওয়া রীতিমতো অমানবিক কাজ। এমনটা কীকরে করতে পারলেন দীপিকা? একজন লিখেছেন, দীপিকা তাঁর প্রিয় অভিনেত্রী ছিলেন। কিন্তু তাঁর এই কাজের পর মনে হচ্ছে অভিনেত্রীর কোনো ‘ক্লাস’ নেই।

২০১৩ র ৩ জুন গলায় ফাঁস দিয়ে আত্মহত‍্যা করেন নবাগতা অভিনেত্রী জিয়া খান। খুব কম সময়েই বলিউডকে নিজের ভক্ত বানিয়ে ফেলেছিলেন তিনি। কিন্তু মাত্র ২৫ বছর বয়সে থেমে যায় তাঁর জীবনের চাকা। একটি সুইসাইড নোটে আদিত‍্য পাঞ্চোলির ছেলে সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন জিয়া। তাঁকে গর্ভপাত করাতে বাধ‍্য করা থেকে শুরু করে, শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ করেছিলেন জিয়া।

গত বছর সুশান্ত সিং রাজপুতের মৃত‍্যুর পরেও ফের উঠে এসেছিল জিয়ার প্রসঙ্গ। এমন স্পর্শকাতর একটা ঘটনার সঙ্গে জড়িত জিনিসটি কীভাবে নিলামে তুলে দিতে পারলেন দীপিকা তা বুঝে উঠতে পারছেন না নেটনাগরিকরা। তবে এসব সমালোচনাকে পাত্তা দেননি অভিনেত্রী। নিজের আসন্ন ছবির স্মৃতি শেয়ার করতেই ব‍্যস্ত তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর