ক্রিকেটখেলাটাইমলাইনIPL

শেষ ওভারে তিনটি ছক্কায় জিতলো দিল্লি, ফের ধোনির অধিনায়কত্ব নিয়ে সমালোচনা

বাংলা হান্ট ডেস্কঃ গতকাল আইপিএলের (IPL) অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস (Chennai super Kings) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi capitals)। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Ms Dhoni)। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত কুড়ি ওভার শেষে 179 রান তোলে চেন্নাই সুপার কিংস। জবাবে ব্যাট করতে নেমে হাতে পাঁচ উইকেট হাতে রেখেই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় দিল্লি ক্যাপিটালস।

এইদিন চেজ করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দিল্লি ক্যাপিটালস। মাত্র শূন্য রান করে প্যাভিলিয়নে ফিরে যান দিল্লীর ওপেনার পৃথ্বী শ। সেই সময় দলের হাল ধরেন দিল্লির আরেক ওপেনার শিখর ধাওয়ান। শিখর ধাওয়ানের 58 বলে অপরাজিত 101 রানের ইনিংস দিল্লিকে জয় এনে দেয়।

এইদিন জয়ের জন্য শেষ ওভারে দিল্লির প্রয়োজন ছিল 17 রান। সেই সময় বোলিং করার জন্য রবীন্দ্র জাদেজাকে পাঠান মহেন্দ্র সিং ধোনি। তারই ফায়দা তুলে নেয় দিল্লির ব্যাটসম্যান অক্ষর প্যাটেল। জাদেজার ওভারে তিনটি ছক্কা মেরে এক বল বাকি থাকতেই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় অক্ষয় প্যাটেল। আর তারপরই এইদিন ফের ধোনির অধিনায়কত্ব নিয়ে সমালোচনা শুরু হয়ে গেল। যখন ক্রিজে রয়েছেন দু’জন বাঁহাতি ব্যাটসম্যান তখন কেন জাদেজার মত বাঁহাতি স্পিনারকে বোলিং করার জন্য পাঠালেন মহেন্দ্র সিং ধোনি? এই নিয়ে শুরু হয়েছে জোর সমালোচনা।

Back to top button