ক্রিকেটখেলাটাইমলাইন

IPL খেলতে মরিয়া অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটাররা সৌরভের কাছে বিশেষ আর্জি জানালো

বাংলা হান্ট ডেস্কঃ বহু প্রতিক্ষার পর অবশেষে আগামী 19 শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এই বছর আইপিএল। হাতে একদম সময় নেই ইতিমধ্যেই আইপিএলের প্রস্তুতি প্রায় শেষের দিকে। প্রত্যেকটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল দুবাই পৌঁছে নিজেদের কোয়ারেন্টিন পর্ব শেষ করে জোর কদমে আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই বছর ভারতের বদলে আইপিএল হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতে, তার একমাত্র কারণ ভারতে হু-হু করে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। আর সেই কারণেই সংযুক্ত আরব আমিরশাহীকেই আইপিএলের নিরাপদ ভেন্যু হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই।

কিন্তু আইপিএলের শুরুর দিকে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ক্রিকেটারদের পাওয়া যাবে না আইপিএলে। তার কারণ এই মুহূর্তে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ওয়ানডে সিরিজ খেলছে। সেই সিরিজ শেষ হবে আইপিএলে তিনদিন আগে অর্থাৎ 16 সেপ্টেম্বর এবং 17 সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা আমিরশাহী পৌঁছে যাবেন। কিন্তু বিসিসিআইয়ের করোনা প্রটোকল অনুযায়ী আমিরশাহি পৌঁছে প্রথমে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে প্রত্যেক ক্রিকেটারকে। সেক্ষেত্রে তাদের মাঠে নামতে নামতে প্রায় 23 শে সেপ্টেম্বর হয়ে যাবে।

সূত্রের খবর, এই কোয়ারেন্টিনের দিন সংখ্যা কমানোর জন্যই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর কাছে আবেদন করেছেন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ক্রিকেটাররা। তাদের দাবি আমরা ইতিমধ্যেই বায়ো সিকিয়র পরিবেশেই খেলছি, তাই একটা বায়ো সিকিয়র পরিবেশ থেকে অন্য বায়ো সিকিয়র পরিবেশে গেলে মনে হয় না খুব একটা অসুবিধা হবে আর সেই কারণেই কোয়ারেন্টিনের দিন সংখ্যা 6 দিন থেকে কমিয়ে 3 দিন করার আর্জি জানিয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা।

Back to top button
Close