টাইমলাইনভারতভাইরালভিডিও

মন্দিরে জল ঢাললেই নাকি করোনা উধাও! হাজার হাজার মহিলার কুসংস্কারের ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (covid-19) দমনে হাফিয়ে উঠেছে গোটা দেশ। প্রথম ধাপ পেরিয়ে দ্বিতীয় ধাপ আরও যেন ভয়ঙ্কর আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে হাসপাতালে বেড সংকট, অক্সিজেন সংকট এবং সর্বোপরি ভ্যাকসিনেরও সংকট দেখা দিয়েছে।

দেশের এই সংকটের পরিস্থতিতে হাজার হাজার মহিলা একসঙ্গে মিলে শোভাযাত্রা করে উপস্থিত হলেন গুজরাটের (gujarat) বালিয়াদেব মন্দিরে। তাঁদের দাবি, মন্দিরে পুজো দিলেই করোনা গায়ের হয়ে যাবে। এই শোভাযাত্রায় মহিলাদের পাশাপাশি সামিল হয়েছেন পুরুষেরাও। তাঁদের কারো মুখেই মাস্কের কোন বালাই নেই, নেই সামাজিক দূরত্বের কোন চিহ্নও। একসঙ্গে সকলে মিলে শোভাযাত্রায় সামিল হয়ে যাচ্ছেন গুজরাটের বালিয়াদেব মন্দিরে।

গত ৩ রা মে গুজরাটের আহমেদাবাদের নবপুরার সানন্দ তালুকের গ্রামের হাজার হাজার মহিলার এইভাবে শোভাযাত্রা মাধ্যমে স্থানীয় বালিয়াদেব মন্দিরে যাওয়ার একটি ভাইরাল ভিডিও (viral video) দেখা যায় স্যোশাল মিডিয়ায়। কলসি ভর্তি জল নিয়ে মহিলা এবং বেশকিছু পুরুষ হেঁটে যাচ্ছেন মন্দিরের উদ্দেশ্যে। তাঁদের দাবি, মন্দিরের চূড়ায় পৌঁছে জল ঢালতে হবে।

প্রথমটায় এই বিষয় না জানতে পারলেও, পরবর্তীতে জানা জানি হতেই সেখানে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। জানা গিয়েছে, এই ঘটনায় গ্রামের পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর সমস্তটা আয়োজন করেছিলেন। পরবর্তীতে গ্রামের পঞ্চায়েত প্রধান গাফাভাই ঠাকুর-সহ ২৩ জনকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় করোনা সংক্রমণ আরও বাড়াবাড়ি হওয়ার আশঙ্কা করছে প্রাশাসন। স্যোশাল মিডিয়ায় এই অদ্ভূত এবং ভয়ঙ্কর ঘটনার ভিডিও শেয়ার হতেই ভাইরাল হয়ে যায়। সেইসঙ্গে নেটদুনিয়ায় সমালোচনার ঝড় ওঠে।

Related Articles

Back to top button