দলের প্রতিদ্বন্দ্বীর সঙ্গেই চায়ের আড্ডা সাংসদের! দেব-ধনখড় সাক্ষাৎ নিয়ে অস্বস্তি তৃণমূলে

বাংলাহান্ট ডেস্ক: তিনি রাজ্যপাল থাকাকালীন পদে পদে সংঘাত বাঁধত শাসক দল তৃণমূলের সঙ্গে। বারংবার ‘অপমানিত’ হওয়ার অভিযোগ শোনা যেত জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) মুখে। সেই ধনখড়ের সঙ্গেই চা পানের আড্ডায় দেখা গেল তৃণমূলের তারকা সাংসদ দেবকে (Dev)। বিষয়টা নিয়ে জলঘোলা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। উপ রাষ্ট্রপতি হওয়ার পরেও তৃণমূলের সঙ্গে বিরূপ সম্পর্কের উন্নতি হয়নি ধনখড়ের। গত সোমবারই তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের উপরে চটতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু দেবের প্রতি তাঁর ব্যবহার দেখে বলা শক্ত যে আদৌ দুজনের রাজনৈতিক পরিচয় আলাদা।

   

Dev met with jagdeep dhankhar recently

সোশ্যাল মিডিয়ায় ধনখড় সাক্ষাতের দুটি ছবি শেয়ার করেছেন দেব। পাশাপাশি বসে হাসিমুখে লেন্সবন্দি হয়েছেন তাঁরা। চায়ের আড্ডার ফাঁকে তোলা ছবিগুলি শেয়ার করে দেব লিখেছেন, ‘ওঁর সঙ্গে দেখা করা সবসময়ই আনন্দের। ভারতের সম্মানীয় উপ রাষ্ট্রপতি।’ সঙ্গে তিনি জুড়ে দিয়েছেন, এটা সম্পূর্ণ অরাজনৈতিক আড্ডা ছিল’।

ধনখড় সাক্ষাৎকে দেব ‘অরাজনৈতিক’ আখ্যা দিলেও গুঞ্জন থামার নাম নেই। অতি সম্প্রতি জগদীপ ধনখড় মন্তব্য করেছিলেন, কেন্দ্রীয় সংস্থা কোথাও তদন্তে গেলে তাদের বাধা দেওয়া উচিত নয়। কোনো দলের নাম না নিলেও তাঁর ইঙ্গিত যে তৃণমূলের দিকেই ছিল তা বুঝতে কারোরই বাকি থাকেনি।

তবে দেবের রাজনৈতিক সৌজন্য পরিচিত সকলের কাছেই। রাজনৈতিক দল, মত নির্বিশেষে সবার সঙ্গে তাঁর সুসম্পর্ক বারংবার নজর কেড়েছে। আমজনতাও বেশ পছন্দ করে দেবের এমন ব্যবহার। তবুও তৃণমূল যে এই ছবির জেরে অস্বস্তিতে রয়েছে তা স্পষ্ট।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর