বার্বাডোজে হাহাকার! ভারতের স্পিন আক্রমণের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়লেন ক্যারিবিয়ানরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছে রোহিত শর্মার ভারতীয় দল (Indian Cricket Team)। ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে এই সিরিজের গুরুত্ব অপরিসীম। তবে অপেক্ষাকৃত অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়ে এই সিরিজে মাঠে নেমেছিল ভারত। তাই সকলের মনেই একটা প্রশ্ন ছিল যে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতের বোলিংয়ে কোনও সমস্যা হতে পারে।

কিন্তু সেই সব আশঙ্কাকে বারমুডা ট্রায়াঙ্গেলে ডুবিয়ে দিলেও ভারতের বোলিং আক্রমণ। ভারতের দুই স্পিনার রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবের সামনে অসহায় আত্মসমর্পণ করল ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপ। তার আগে অবশ্য হার্দিক পান্ডিয়া, শার্দূল ঠাকুর এবং নবাগত মুকেশ কুমার ধ্বংসের শুরুটা করে দিয়ে গিয়েছিলেন।

টসে জিতে রোহিত শর্মা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেওয়ার পর হার্দিক পান্ডিয়া প্রথম ধাক্কাটা দিয়েছিল ক্যারিবিয়ান শিবিরে। এরপর তরুণ প্রতিভাবান আথিনাজেকে ড্রেসিংরুমে ফিরিয়ে দ্বিতীয় ধাক্কা দিয়েছিল অভিষেককারী মুকেশ কুমার। শার্দুল ঠাকুর নিজের দ্বিতীয় ওভারেই উইকেট পেয়েছিলেন। এরপর কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন শিমরন হেটমায়ার (১১) এবং সাই হোপ (৪৩)।

এরপর রবীন্দ্র জাদেজা আক্রমণে আসার পর কিছুটা রান বিলিয়ে দিলেও তিনি মোট তিন উইকেট নিয়েছেন। অপরদিকে মাত্র তিন ওভার বোলিং করে চার উইকেট তুলে নিয়ে ক্যারিবিয়ান ব্যাটিংয়ের লোয়ার অর্ডারকে ধ্বংস করে দেন কুলদীপ। তাহলে জায়গায় তাকে প্রথম একাদশে সুযোগ দিয়ে রোহিত শর্মা যে কোনও ভুল করেননি সেটা তিনি স্পষ্ট করে দেন।

২৩ ওভারে মাত্র ১১৪ রান তুলে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ যে ভারতীয় দল জিতবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। রোহিত শর্মাদের সামনে চ্যালেঞ্জটা এটাই হবে যে যথাসম্ভব কম উইকেট খুঁইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১১৫ রান তুলে ফেলা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর