ভারতের বিরুদ্ধে মেগা প্ল্যান বাবরের! পাকিস্তান দলে ফিরছেন বিধ্বংসী প্লেয়ার

   

বাংলা হান্ট ডেস্ক: অবশেষে উপস্থিত সেই কাঙ্ক্ষিত দিন! T20 বিশ্বকাপের (ICC Men’s T20 World Cup) এই মেগা টুর্নামেন্টে রবিবার অর্থাৎ আজ মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান (India-Pakistan Match)। যে ম্যাচটিকে ঘিরে সমর্থকদের মধ্যে তুমুল উত্তেজনা পরিলক্ষিত হচ্ছে। এমনিতেই এইবছর T20 বিশ্বকাপের শুরুতেই বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। আমেরিকার বিরুদ্ধে হেরে গিয়েছে তারা। অপরদিকে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জিতে সফর শুরু করেছে ভারতীয় দল।

এমতাবস্থায়, পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে পাকিস্তান দল ভারতীয় দলের বিপক্ষে হেরে গেলে টুর্নামেন্ট থেকে প্রায় বাদ পড়বে। এদিকে, এই ম্যাচের জন্য বাবর আজম প্রথম ম্যাচের একাদশ থেকে দু’টি পরিবর্তন করতে পারেন। আমেরিকার বিপক্ষে সুপার ওভারে হেরেছে দলটি। তারা বর্তমানে ব্যাটিংয়ের দিক থেকে শক্তিশালী হতে চায়। এমন পরিস্থিতিতে, অনুমান করা হচ্ছে যে, ভারতের বিপক্ষে বাবর আজম দু’টি ব্যাটিং বিকল্প ব্যবহার করতে পারেন।

Devastating player returns to Pakistan team against India.

একাদশে পরিবর্তন আনতে পারে পাকিস্তান: আমেরিকার বিপক্ষে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম যে প্লেয়িং ইলেভেন নিয়ে মাঠে নেমেছিলেন তা কাজে আসেনি। উল্টে এই মেগা ইভেন্টে তারা বিরাট ধাক্কা খায়। তাই, ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে প্লেয়িং ইলেভেনে দু’টি পরিবর্তন সম্ভব। মনে করা হচ্ছে যে, ভারতীয় দলের বিরুদ্ধে খেলতে নামার আগে চোটের কবলে থাকা পাক খেলোয়াড় ইমাদ ওয়াসিম ফিরতে পারেন। আমেরিকার বিরুদ্ধে ম্যাচে ফেলতে পারেননি তিনি।

আরও পড়ুন: মধ্যবিত্তদের মুখে চওড়া হাসি! লাফিয়ে কমল ভোজ্যতেলের দাম, রাজ্যে প্রতি লিটার মিলছে এত টাকায়

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, T20 বিশ্বকাপের আগে অবসর প্রত্যাহার করে নেন তিনি। টিম ম্যানেজমেন্ট তাঁকে দলে জায়গা দিয়ে তাঁর প্রতি আস্থা প্রকাশ করেছে। এদিকে, ভারতের বিপক্ষে “ডু অর ডাই” ম্যাচে বাবর আজম খারাপ ফর্মে থাকা আজম খানকে প্লেয়িং ইলেভেন থেকে ছেঁটে ফেলতে পারেন। তাঁর পরিবর্তে জায়গা পেতে পারেন স্যাম আইয়ুব। পাশাপাশি, উসমান খানকে বাদ দিয়ে ইমাদকে ভারতের বিপক্ষে মাঠে নামানো হতে পারে।

আরও পড়ুন: তৈরি হবে স্টিল দিয়ে, গতিবেগ ২৫০ কিমি প্রতি ঘন্টা! নতুন ট্রেনের অর্ডার পেল ICF

পাকিস্তানের সম্ভাব্য প্লেয়িং একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), স্যাম আইয়ুব, ফখর জামান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহীন আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির, হারিস রউফ।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর