ক্রিকেটখেলাটাইমলাইনIPL

আজ ধোনি-গম্ভীর-রোহিতদের অনন্য রেকর্ড ছোঁয়ার হাতছানি কোহলির সামনে

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যেই আইপিএল-এ বারো মরশুম কেটে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত আইপিএল জয়ের স্বপ্ন পূরণ হয়নি বিরাট কোহলি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। সেই প্রথম মরশুম থেকে শুরু করে বর্তমান বিভিন্ন সময়ে বিভিন্ন দেশের তারকার এই দলের হয়ে খেলেছেন। অতীতে আরসিবির হয়ে খেলেছেন ড্যানিয়েল ভিটরি, ক্রিস গেইল, কেভিন পিটারসেনের মতো তারকারা। এখন এই দলের হয়ে খেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, এবি ভিভিলিয়ার্স, ডেল স্টেইনের মতো তারকারা। কিন্তু প্রত্যেক বার তারকাদের নিয়ে দল করলেও এখনো পর্যন্ত আইপিএল ট্রফি ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি বিরাটদের।

সেই কারণে এবার সেই সমস্ত পরিসংখ্যান বদলে দিতে চান অধিনায়ক বিরাট কোহলি। এবার আইপিএল জিততে মরিয়া হয়ে উঠেছেন কোহলি, ভিভিলিয়ার্সরা। লকডাউনের পর মাঠে নেমে দুর্দান্ত মেজাজে অনুশীলন সেরেছেন কোহলি। ইতিমধ্যেই তিনি নিজেকে অন্য ভূমিকায় স্থাপন করেছেন। এবার কোহলির সামনে একাধিক রেকর্ড ভাঙার হাতছানি।

আজ সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করতে চলেছে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আজকের ম্যাচ জিততে পারলেই বিরাট কোহলি ছুঁয়ে ফেলবেন মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর, রোহিত শর্মার মত আইপিএলের সব থেকে সফল অধিনায়কদের।

আজ আইপিএলের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারাতে পারলেই আইপিএলের চতুর্থ অধিনায়ক হিসাবে 50 তম আইপিএল ম্যাচ জয়ের নজির গড়বেন বিরাট কোহলি। এর আগে শুধুমাত্র মহেন্দ্র সিং ধোনি, গৌতম গম্ভীর এবং রোহিত শর্মার এই রেকর্ড রয়েছে। আজকের ম্যাচে জিততে পারলেই চতুর্থ অধিনায়ক হিসেবে এই তালিকায় অন্তর্ভুক্ত হবে বিরাট কোহলির নাম।

Back to top button