ক্রিকেটখেলাটাইমলাইন

নিঃশব্দে ক্রিকেটকে বিদায় জানাবেন ধোনি: সুনীল গাভাস্কার।

এই মুহূর্তে করোনা ভাইরাস পুরো বিশ্ব জুড়ে জাঁকিয়ে বসেছে। করোনা আতঙ্কের জন্য পুরো দেশজুড়ে লকডাউন চলছে। করোনার জেরে আগামী 15 ই এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে আইপিএল। আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় এই মুহূর্তে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন প্রাপ্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কারন যদি আইপিএল না হয় তাহলে নিজেকে প্রমাণ করার সুযোগ হারাবেন ধোনি সেক্ষেত্রে টিটিয়েন্টি বিশ্বকাপে ধোনির জাতীয় দলে কামব্যাক করা মুশকিল হয়ে যাবে। এমন পরিস্থিতিতে প্রাপ্তন ভারত ওপেনার সুনীল গাভাস্কার বলেই দিলেন যে ভারতীয় দলে ধোনির কামব্যাক করার সম্ভবনা প্রায় শেষ।

ক্রিকেট বিশেষজ্ঞরা অনেকেই মনে করেছিলেন যে এবারের আইপিএলেই ধোনির জাতীয় দলের ভবিষ্যৎ নির্ধারণ হয়ে যাবে, অর্থাৎ ধোনি যদি আইপিএলে ভালো পারফরম্যান্স করতে পারেন তাহলে ফের জাতীয় দলের দরজা খুলে যেতে পারে ধোনির জন্য। কিন্তু এই মুহূর্তে দেশ যে পরিস্থিতিতে দাঁড়িয়ে তাতে আইপিএল হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। আর আইপিএল যদি শেষ পর্যন্ত সত্যিই না হয় তাহলে নিজেকে প্রমাণ করার সুযোগ হারাবেন ধোনি। সেক্ষেত্রে জাতীয় দলের হয়ে কামব্যাক করার সুযোগও হাতছাড়া হয়ে যাবে ধোনির জন্য।

এমন পরিস্থিতি প্রাক্তন ভারত ওপেনার সুনীল গাভাস্কার জানিয়েছেন আমার মনে হয় নিঃশব্দে ক্রিকেটকে বিদায় জানাবেন ধোনি, ধোনি যেরকম মানুষ তাতে ঢাকঢোল পিটিয়ে অবসর নেওয়ার মতো মানুষ তিনি নন। সেই কারণেই সুনীল গাভাস্কার মনে করেন ধোনি নিঃশব্দে ক্রিকেটকে বিদায় জানাবেন। যদিও তিনি জানিয়েছেন ভারতের বিশ্বকাপ দলে তিনি ধোনি কে দেখতে চান।

Back to top button