হাড্ডাহাড্ডি লড়াই! ধূপগুড়িতে চতুর্থ রাউন্ড শেষে এগিয়ে শাসকদল, কতটা পেছনে BJP-র তাপসী?

বাংলা হান্ট ডেস্কঃ গত মঙ্গলবার পনেরো তম বিধানসভা উপনির্বাচন (By Election) অনুষ্ঠিত হয়েছে ধূপগুড়িতে ((Dhupguri)। সকলের নজর এখন সেদিকেই। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চলছে ভোটগণনা। ভোট গণনাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি রয়েছে ১৪৪ ধারা। বর্তমানে চলছে গণনা।

ধূপগুড়ি উপনির্বাচনেটান টান হাড্ডাহাড্ডি লড়াই। পোস্টাল ব্যালট গণনায় তৃণমূল এবং কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থীকে পিছনে ফেলে কিছুটা এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী তাপসী রায়। জানা গিয়েছে প্রথম ও দ্বিতীয় রাউন্ড শেষে বিজেপি প্রার্থী এগিয়ে থাকলেক চতুর্থ রাউন্ডের গণনা শেষে এ বার এগিয়ে গিয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী। চতুর্থ রাউন্ড শেষে তিনি ৩৬০ বেশি ভোটে এগিয়ে বলে জানা গিয়েছে।

   

পোস্টাল ব্যালটে এগিয়ে ছিল বিজেপি। প্রাথমিক গণনার হিসাবে কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী এবং বিজেপি প্রার্থীর থেকে বেশ কিছুটা এগিয়ে ছিলেন তৃণমূল প্রার্থী। যদিও বেলা বাড়তেই চিত্রটা বদলে যায়। কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী ঈশ্বরচন্দ্র রায় এবং তৃণমূল প্রার্থী অধ্যাপক নির্মলচন্দ্র রায়ের থেকে অনেকটাই এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী তাপসী রায়।

আরও পড়ুন: ‘নিয়ম ভেঙে’ মামলার রায় দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়! আসল ঘটনা শুনলে চোখে জল আসবে

bjp tmc

চতুর্থ রাউন্ড শেষে তৃণমূলের প্রাপ্ত ভোট ৩৯, ০৯৬। বিজেপির ৩৮, ৭৩৬। ফের হল বুমেরাং। জানা যাচ্ছে শাসকদলের প্রার্থী বেশ কিছুটা ভোটে এগিয়ে রয়েছেন। আজ সকাল ৮টায় ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়।

আরও পড়ুন: ফের সরকারি ছুটি ঘোষণা! টানা ৩ দিন বন্ধ থাকবে স্কুল-কলেজ-অফিস, জারি নির্দেশিকা

প্রসঙ্গত, সম্প্রতি ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায় প্রয়াত হয়েছেন। তাই বিধায়কশুন্য ধূপগুড়িতে গত ৫ই সেপ্টেম্বর পনেরো তম বিধানসভা উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণ ভাবেই ভোটগ্রহণ হয়েছিল। এবার আজ গণনা শেষে কার দখলে যায় ক্ষমতা সেটাই দেখার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর