ফের সরকারি ছুটি ঘোষণা! টানা ৩ দিন বন্ধ থাকবে স্কুল-কলেজ-অফিস, জারি নির্দেশিকা

   

বাংলা হান্ট ডেস্কঃ ফের সরকারি ছুটি (Government Holiday) ঘোষণা করল সরকার। তবে বাংলার নয়, টানা ৩ দিন দিল্লিতে বন্ধ থাকবে স্কুল, কলেজ থেকে শুরু করে সরকারি ও বেসরকারি অফিস সমস্ত কিছু। দিল্লি (Delhi) প্রশাসন তরফে আগামিকাল থেকে এই ছুটি ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শুক্রবার থেকে রাজধানীতে ছুটির বিজ্ঞপ্তি জারি করেছেন।

জানিয়ে রাখি, দিল্লি সরকারের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, রাজধানী নয়াদিল্লিতে G20 Summit, প্রস্তুতির জন্যই আগামী ৮ থেকে ১০ সেপ্টেম্বর অর্থাৎ আগামীকাল থেকে সরকারি ছুটি।

G20 Summit এ যোগ দিতে আসা প্রতিনিধি ও বিশিষ্টজনেরা যাতে রাস্তায় কোনও রকম ট্রাফিক ঝঞ্ঝাটে না পড়েন সেকথা মাথায় রেখেই শহরের রাস্তায় যান চলাচল কমাতে তিন দিন সরকারীভাবে ছুটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: উত্তাল সমুদ্র! দক্ষিণবঙ্গের ৮ জেলায় তুমুল ঝড়-বৃষ্টি সহ বজ্রপাতের আশঙ্কা, টানা জারি সতর্কতা

জানিয়ে রাখি, ৮ থেকে ১০ সেপ্টেম্বর রাজধানী নয়াদিল্লিতে জি-২০ সম্মেলন বসবে। মূল অনুষ্ঠান ৯ ও ১০ সেপ্টেম্বর এই দুদিন। সম্মেলনে ভারতের ২৯ টি রাজ্যের প্রতিনিধি, ইউরোপিয়ান ইউনিয়ন এর প্রতিনিধিদের পাশাপাশি বিভিন্ন দেশ থেকে আমন্ত্রিত অতিথিগণ হাজির থাকবেন।

g20 2

আরও পড়ুন: সব মন্ত্রী, MLA দের ‘বিরাট’ বেতন বাড়িয়ে দিলেন মমতা! এবার থেকে কে কত পাবেন? রইল তালিকা

সেই নিয়ে চূড়ান্ত প্রস্তুতি চলছে। বর্তমানে শেষ মুহূর্তের প্রস্তুতিও প্রায় শেষ। এরই মধ্যে এবার ট্রাফিক ঝঞ্ঝাটের সমস্যা এড়াতে আগামীকাল থেকে তিন দিন দিল্লির সমস্ত স্কুল, কলেজ ও দিল্লি পুরসভা-সহ সমস্ত সরকারী দফতর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে দিল্লি প্রশাসন। পাশাপাশি ওই তিন দিন শহরের সাধারণ মানুষের চলাফেরাতেও বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানা গিয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর