সব মন্ত্রী, MLA দের ‘বিরাট’ বেতন বাড়িয়ে দিলেন মমতা! এবার থেকে কে কত পাবেন? রইল তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ চলছে ভাদ্র মাস, আর মাত্র কিছুদিন, তারপরেই মায়ের আগমন। বাঙালির কাছে এই সময়টা সব চাইতে বেশি প্রিয়। খুশির বাতাবরণ রাজ্যে। এই আবহেই এবার বিধায়কদের (MLA) খুলল কপাল। পুজোর আগে রাজ্যের বিধায়কদের জন্য বিরাট সুখবর। একধাক্কায় অনেকটা বাড়লো বেতন (Salary Hike)। টাকার অঙ্ক জানলে চমকে যাবেন।

জানিয়ে রাখি, ৫/১০ নয়, একবারে ৪০ হাজার টাকা বেতন বাড়ল রাজ্যের বিধায়কদের। এতদিন মাসি ১০ হাজার টাকা বেতন পেয়ে এসেছেন রাজ্যের বিধায়করা। তবে এবার (১০+৪০) গিয়ে দাঁড়ালো ৫০ হাজার। এবার থেকে মাসিক ৫০ হাজার টাকা করে বেতন পেতে চলেছেন রাজ্যের বিধায়করা।

   

তবে এতদিন ১০ হাজার শুধুমাত্র বেতন হিসেবে পেতেন তারা। পাশাপাশি অন্যান্য ভাতা ও বৈঠকে যোগ দিলে সেই বাবদ সব মিলিয়ে মাসিক ৮০-৮২ হাজার টাকা পেতেন তারা। এবার তা লাখেরও গন্ডি ছাড়াবে। বৃহস্পতিবার বিধানসভায় বিধায়কদের বেতন বৃদ্ধির এই ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: হাত গুটিয়ে নিল রাজ্য! টাকা না দেওয়ায় এই রুটে নাও চলতে পারে মেট্রো, হতাশ এলাকাবাসী

এদিন বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বিধায়করা সব থেকে কম বেতন পায়। এতদিন তারা মাসে ১০ হাজার টাকা করে বেতন পেতেন। এবার ৪০ হাজার টাকা বাড়ল। ফলে এখন থেকে তারা ৫০ হাজার পাবেন”। এরপরেই নিজের কথা উল্লেখ করে মমতা বলেন, “সাংসদ হিসেবে ১ লক্ষ টাকা পেনশন পেতাম। আমি নিইনি। মুখ্যমন্ত্রী হিসেবে যে বেতন পাই তাও নিই না। মা-মাটি-মানুষের সরকার। আমার ঠিক চলে যায়।”

আরও পড়ুন: DA নিয়ে বিরাট আপডেট! এবার মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের

mamata assembly

এক নজরে দেখে নিন বেতনের হিসেব:

এর আগে রাষ্ট্রমন্ত্রীরা মোট বেতন ভাতা-সহ ১ লক্ষ ৯ হাজার ৯০০ টাকা পেতেন। এবার থেকে পাবেন ১ লক্ষ ৪৯ হাজার ৯০০ টাকা। এতদিন পূর্ণমন্ত্রীদের মোট বেতন ভাতা-সহ ছিল ১ লক্ষ ১০ হাজার টাকা। এবার বেড়ে হল ১ লক্ষ ৫০ হাজার টাকা।

আর বিধায়কদের মোট বেতন ভাতা-সহ
ছিল ৮১ হাজার টাকা যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২১ হাজার টাকা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর