টাইমলাইনভারত

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি লড়াই, নিকেশ ৩ জঙ্গি

বাংলাহান্ট ডেস্কঃ জম্মু ও কাশ্মীরের (jammu and kashmir) অনন্তনাগে নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে এনকাউন্টারে খতম ৩ লস্কর-ই-তৈবা জঙ্গি (terrorist)। সূত্র মারফত খবর পেয়ে, সেখানে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এর আগেই গত ৬ ই মে জম্মু কাশ্মীরের সোপিয়ানে (Shopian) এই অভিযান চালিয়ে আল-বদর জঙ্গিগোষ্ঠীর ৩ জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী।

জেলার কোকরনাগ এলাকায় জঙ্গি গতিবিধি লক্ষ্য করেছিল স্থানীয়রা। রবিবার রাতের দিকে বেশ কয়েকজন সন্দেহভাজন ব্যক্তির চলাফেরায় সন্দেহ হওয়ায় পাত্রদা গ্রামের লোকজন পুলিশে খবর দেয়। এরপর সোমবার সকালেই পাত্রদার জঙ্গল ঘিরে ফেলে সেনাবাহিনী এবং তল্লাশি চালায়।

সেনাবাহিনীকে সেখানে যেতে দেখে নিরাপত্তা বাহিনীর উপর গুলি চালাতে থাকে সন্ত্রাসবাদীরা। এরপর দুপক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। অবশেষে সেনাবাহিনীর এনকাউন্টারে খতম হয় ৩ জঙ্গি। জানা গিয়েছে এরা লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর সদস্য।

প্রসঙ্গত, গত ৬ ই মে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার কানিগাম এদিন ভোররাত থেকেই এনকাউন্টার শুরু করেছিল নিরাপত্তা বাহিনীরা। আর তাতেই খতম হয় ৩ জঙ্গি। এই এনকাউন্টার অভিযোনে আল-বদর জঙ্গিগোষ্ঠীর ৪ নতুন সদস্যকে আটক করেছিল নিরাপত্তা বাহিনী।

এই ৪ সদস্যকে আত্মসমর্পণের কথা বললে ১ জন রাজী হয়েছিল। কিন্তু বাকি ৩ জন তাঁদের সিদ্ধান্তে অনড় থাকে। যার ফলে গুলি চালাতে বাধ্য হয় পুলিশ। এবিষয়ে কাশ্মীর জোন পুলিশ ট্যুইটে জানিয়েছিল, ‘৪ জন জঙ্গিকে আটক করার পর তাঁদের আত্মসমর্পণের কথা বলা হয়। অনেক করে বোঝানোর পর ১ জন রাজী হলেও, বাকি ৩ জন নিজেদের সিদ্ধান্তে অটল থাকে। পরবর্তীতে তাঁদের গুলি চালানো হয়’।

Related Articles

Back to top button