টাইমলাইনখেলাক্রিকেট

টি টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ১০৮ ধাপ এগিয়ে এলেন দীনেশ কার্তিক, প্রথম দশে কেবল এক ভারতীয়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত দুই মাস ধরে সময়টা খুবই ভালো যাচ্ছে অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিকের। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। ফিনিশার হিসেবে নিজেকে আলাদা উচ্চতায় তুলে নিয়ে গিয়েছিলেন এই আইপিএলে। ফলস্বরূপ ভারতীয় দলে জায়গাও ফিরে পেয়েছিলেন।

ভারতীয় দলে তার কেরিয়ার ২০১৯ সালেই শেষ হয়ে গিয়েছিল বলে অনেকে মনে করে নিয়েছিলেন। কিন্তু নিন্দুকদের ভুল প্রমাণ করে নতুন রূপে জাতীয় দলের আঙিনায় প্রত্যাবর্তন ঘটিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে রাজকোটের মাটিতেই দুর্দান্ত অর্ধশত রান করে ভারতকে জয় এনে দিয়েছিলেন তিনি। তার সেই দুর্দান্ত পারফরম্যান্সে ফলও পেলেন হাতেনাতে।

সর্বশেষ প্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ের আগে একজন টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে ১৯৫ নম্বর স্থানে ছিলেন তিনি। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করার পর ১০৮ ধাপ লাফিয়ে ৮৭তম স্থানে উঠে এসেছেন তিনি। তবে ভারতীয়দের জন্য টি-টোয়েন্টি ক্রমতালিকায় আর বলার মত কিছুই নেই শীর্ষ দশে রয়েছেন একমাত্র ভারতীয় ব্যাটার ঈশান কিষান। ক্রমতালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন তিনি।

আইপিএলের আগেই দীনেশ কার্তিক জানিয়ে দিয়েছিলেন তাঁর মূল লক্ষ্য হলো ভারতের হয়ে একটু বিশ্বকাপ খেলায় এবং ভারতকে জেতানো। ভারত বিশ্বকাপ জিতবে কিনা সে প্রশ্ন এখন থাক। কিন্তু দীনেশ কার্তিক যেভাবে পারফরম্যান্স করে যাচ্ছেন তাতে তিনি রে অস্ট্রেলিয়াগামী বিমানে থাকবেনই তা প্রায় নিশ্চিত করেই বলা যায়।

Related Articles

Back to top button