টাইমলাইনভারত

ছাগলের মালিকানা নিয়ে বিবাদ গড়াল থানায়, অবশেষে ছাগলই করল সমাধান

বাংলাহান্ট ডেস্কঃ ছাগলের (goat) মালিক কে? এই নিয়ে রাজস্থানের (rajastan) দুই ব্যক্তির বিবাদ উঠল চরমে। অবশেষে থানায় অভিযোগ জানালেও কোনো সুরাহা করতে পারল না পুলিশ। অবশেষে ছাগলের ওপরই দেওয়া হল গুরুদ্বায়িত্ব। ছাগলই করল সমাধান।

images 2020 08 28T150705.629 Bangla Hunt Bengali News
ছবি : প্রতীকি

ঘটনাটি ঘটেছে রাজস্থানের উদয়পুরে। জানা যাচ্ছে, বল্লভনগর তহসিলের খেরোদা থানা এলাকায় দুই ব্যক্তি জড়িয়ে পড়ে ছাগলের মালিকানা বিবাদে। ধোলাকাট গ্রামের বাবরু রাওয়াতের দাবি ছিল, তার ছাগল বনে চরতে গিয়ে হারিয়ে যায়৷ ছাগল খুঁজতে গিয়ে তিনি ৪ কিলোমিটার দূরে ওঙ্কারনাথ রাওয়াতের বাড়ি সেই ছাগলকে বাঁধা থাকতে দেখেন।

বাবরু ওঙ্কারনাথকে ছাগলের সম্পর্কে বললে তিনি এই দাবি সম্পূর্ণ উড়িয়ে দিয়ে জানান ছাগলটি তার নিজের। কিন্তু হাল ছাড়েন নি বাবরু৷ তিনি গ্রামের সরপঞ্জদের কাছে অভিযোগ জানান৷ কিন্তু তাতেও সুরাহা হয় না৷

সরপঞ্জদের কাছে সুরাহা না পেয়ে বাবরু পুলিশের শরনাপন্ন হয়। খেরোদা থানায় অভিযোগ জানালে পুলিশ দুই ব্যক্তিকে ছাগল সহ উপস্থিত হবার নির্দেশ দেয়। পুলিশ উভয়পক্ষকেই বোঝানোর চেষ্টা করে বিফল হলে, ছাগলকেই দ্বায়িত্ব দেওয়া হয় মালিক বেছে নেওয়ার।

ছাগলের বাচ্চাদের দুপাশে রেখে ছাগলকে মাঝে ছেড়ে দেওয়া হয়। দেখা যায় ছাগল বাবরুর কাছে থাকা ছাগশিশুদের দুধ খাওয়াচ্ছে কিন্তু ওঙ্কারের কাছে থাকা শিশুদের মাথা দিয়ে ঠেলে দিচ্ছে। ফলে ছাগলের মালিক হিসাবে বাবরুর কাছে ছাগল যায়। এই ঘটনা এখন ঘুরছে এলাকার লোকের মুখে মুখে। ছাগলের ন্যায় বিচারের প্রশংসা ছড়িয়ে পড়েছে চারি দিকে

 

Back to top button