দিব্যার মৃত্যুতেই ভাগ্য বদলে যায় বহু বলি তারকার, তালিকায় রয়েছেন যে অভিনেত্রীরা

   

বাংলাহান্ট ডেস্ক : সালটা ১৯৯৩। ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন বলিউড (Bollywood) ডিভা দিব্যা ভারতী (Divya Bharti)। মাত্র ১৯ বছর বয়সেই ফ্ল্যাটের চাদ থেকে পরে মৃত্যু হয় তাঁর। যদিও অভিনেত্রী মৃত্যু নিয়ে তৈরী হয়েছিল ধোঁয়াশা। আজও কাটেনি সেই রহস্যের জট। তবে এই অভিনেত্রীর মৃত্যুতে ভাগ্য বদলে গিয়েছিল বেশ কিছু অভিনেত্রীর। তাঁর জুতোয় পা গলিয়ে তাঁরা পেয়েছেন জনপ্রিয়তা।

১৬ বছর বয়সে শুরু করেছিলেন অভিনয়। মাত্র ৩ বছরেই ২১ টিরও বেশি কাজ করে ফেলছিলেন এই বলি সুন্দরী। বলিউডের পাশাপাশি সমান ভাবে রাজত্ব চালিয়েছেন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। একসঙ্গে প্রায় ১০ টি ছবির কাজ করছিলেন অভিনেত্রী। কিন্তু তাঁর আকস্মিক মৃত্যুতে মাথায় হাত পরে প্রযোজক এবং পরিচালকদের। শুরু হয় নায়িকা খোঁজার কাজ। দিব্যার জুতো পায়ে পরে কারা পেয়েছেন সাফল্য সেই তালিকা তুলে ধরব আজকের এই প্রতিবেদনে।

Divya Bharti

কারিশমা কপূর : অজয় দেবগনের বিপরীতে ‘ধনবান’ ছবিতে কাজ করছিলেন দিব্যা। তাঁর মৃত্যুর পর এই ছবিতে কাজ করার প্রস্তাব যায় কারিশমা কপূরের কাছে। না করেননি অভিনেত্রী।

Karisma

শ্রীদেবী : অনিল কপূরের বিপরীতে ‘লাডলা’ ছবিতে মুখ্য চরিত্রে কাজ করছিলেন দিব্যা। তাঁর আকস্মিক মৃত্যুর পর এই ছবির প্রস্তাব দেওয়া হয় শ্রীদেবীকে। ছবি মুক্তি পাওয়ার পরেই জনপ্রিয়তা বাড়ে বলি সুন্দরীর।

Sridevi

রবীনা ট্যান্ডন : ‘মোহর’ এবং ‘দিলওয়ালে’ ছবির প্রস্তাব পান রবীনা। যদিও এই দুটি ছবিতেই কাজ করছিলেন দিব্যা। হয়ে গেছিল ৭০ শতাংশ ছবির শুটিং। তবে তাঁর মৃত্যুর কারণে বদলে যায় সবকিছুই। বক্স অফিসে ব্যাপক সাড়া ফেলেছিল এই দুটি ছবি।

Raveena Tandon

জুহী চাওলা : ‘কর্তব্য’ ছবিতে দিব্যার পরিবর্তে অভিনয় সম্পূর্ণ করেন জুহী চাওলা।

Juhi Chawla

কাজল : ‘হলচল’ ছবিতে অজয়ের বিপরীতে কাজ শুরু করে দিয়েছিলেন দিব্যা। তবে অভিনেত্রীর মৃত্যুর পর সেই সুযোগ আসে কাজলের কাছে।

Kajol

বেশ কিছু ছবির নায়িকা পরিবর্তন করা হলেও দিব্যার মৃত্যুর পর বন্ধ হয়ে গেছিল দুটি ছবির শুটিং। আজ সেই ছবিগুলি দিনের আলো দেখতে পায়নি। তালিকায় স্থান পেয়েছে বলিউড ছবি ‘দো কদম’ এবং দক্ষিণী ভারতীয় ছবি ‘চিন্তামণি’।

Avatar
additiya

সম্পর্কিত খবর