টাইমলাইনলাইফস্টাইল

চুলপড়ার হাত থেকে রেহাই পেতে চটজলদি করুন এই কাজ

বাংলা হান্ট ডেস্ক : শীতের শুরু মানেই যেন হেয়ার ফলস এর সময়। উফ একেই বাইরের তাপমাত্রার পারদ নামছে আর বাইরের দিকেই মন টানছে। পার্টি পিকনিক, ঘোরাঘুরি বন্ধুদের সঙ্গে সময় কাটানো তো রয়েইছে, কিন্তু চুল পড়ার চক্করে পড়ে গিয়ে ন্যাচাকার হয়ে যাচ্ছে। এক কথায় যেন ডিপ্রেশনে ভুগতে হচ্ছে। তবে শুধু এক দুই জনের নয় এই সিজন পরিবর্তণের সময় প্রায় প্রতিটি মেয়েরই এই চুল পড়ার সমস্যা হচ্ছে।1200 72041927 woman hair loss problem Bangla Hunt Bengali News

কোনো কারণ ছাড়াই গাদা গাদা চুল উঠে টাক পড়ে যাচ্ছে। আর তাই চিন্তায় পাগল হয়ে যাওয়ার অবস্থা। তবে এই চুল পড়ার অন্যতম কারণ হল এই সময় জল খাওয়ার পরিমান কমে যাওয়া। একইসঙ্গে চুলের সঠিক পুষ্টির অভাবেও কিন্তু এমনটা হয়। তাই অবশ্যই সঠিক পরিচর্চার পর্যোজন রয়েছে। কিন্তু দশটার পাঁচটা অফিস করে তো আর পার্লারে যাওয়ার সময় হয় না। তাই বাড়িতে বসে চটজলদি চুল পড়ার সমস্যা দূর করুন এই ভাবে-
১. কারিপাতা, মেথি, আমলা- আমরা সকলেই জানি, আমলা ও কারিপাতা চুলের পুষ্টিগুণ বাড়াতে কিভাবে সাহায্য় করে। এককথায় আমাদের চুলের জন্য প্রয়োজনীয় সমস্ত উপাদানের বেশিরভাগটাই আসে এই তিনটি উপাদান থেকে। তাই চুল গজানোর জন্য কারিপাতা, আমলা ও মেথি এই তিনটি একবারে নিয়ে পেস্ট করে নিন। তারপর চুলের আগা থেকে গোড়া অবধি মাখিয়ে রাখুন প্রায় একঘন্টা। এরপর সেটি শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
২. অ্যালোভেরা ও নারকেল তেল- প্রথমে অ্যালোভেরা জেল ও নারকেল তেল নিয়ে মিশ্রন টিকে ভালো করে মিশিয়ে নিন। এরপর সেটি চুলের আগা থেকে গোড়া অবধি লাগিয়ে নিয়ে আধঘন্টা মতন রেখে দিন। এরপর সেটি শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
৩. ভিটামিন ই হেয়ার মাস্ক- ভিটামিন ই ক্যাপসুল রূপচর্চার পাশাপাশি চুলের সৌন্দর্য বাড়ায়। তাই প্রথমে ভিটামিন ই ক্যাপসুল নিয়ে তারপরে তারসঙ্গে অ্যালোভেরা জেল ও আমন্ড অয়েল মিশিয়ে নিয়ে মাথায় লাগিয়ে নিন। রাখুন আধঘন্টা। এবং শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

Back to top button