ভাইরাল ভিডিও:করোনা রোগীদের সাথে হাসপাতালে নাচতে লাগলেন পাকিস্তানের ডাক্তার

করোনার মধ্যেই একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভাইরাল ভিডিওতে গেছে যে চিকিৎসকরা একরকম প্রোটেকটিভ স্যুট পরেছেন এবং রোগীদের সামনে নাচছেন। তবে এটি নিশ্চিত নয় যে রোগীরা করোনভাইরাসটির জন্য পজিটিভ পরীক্ষা করা হয়েছে বা সবেমাত্র কোয়ারান্টিনে রয়েছে কিনা। তবে সম্ভবত পরিবেশ একটু হালকা করার জন্য এই প্রয়াস নিয়েছেন চিকিসকরা ।

   

চিনের উহানে শুরু হওয়া এক ভাইরাস এখন কব্জা করেছে গোটা বিশ্বকে। প্রথমে চিন, তারপর একে একে ইতালি, ইরান, স্পেন, আমেরিকাতে নিজের আধিপত‍্য বিস্তার করেছে এই মারণ ভাইরাস। সেখানে এখন চলছে মৃত‍্যু মিছিল। মানুষ আটকা পড়েছে ঘরের মধ‍্যে।বাদ যায়নি ভারতও।

দেখতে দেখতে করোনার থাবা বসিয়েছে এই দেশেও। আক্রান্তের সংখ‍্যা পার করেছে ৮ হাজার। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। এখন সেই সময় যত এগোচ্ছে ততই ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াচ্ছে বেশ কয়েকটি রাজ‍্য। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে।
প্রাক্তন ক্রিকেটার-রাজনীতিবিদ থেকে বিজেপির সাংসদ গৌতম গম্ভীর পাকিস্তানের এই হাসপাতালে এই ভিডিও শেয়ার করেছেন, যেখানে চিকিৎসকরা মনের আনন্দে ও সুরে নৃত্য করছিলেন, আর রোগীরা তাদের নাচের এই দৃশ্য বেশি উপভোগ করেছিলেন।

প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। কারণ বিপদ থেকে বাঁচতে এখন সবাই গৃহ বন্দী। পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন।

সম্পর্কিত খবর