নাচে, গানে করোনার সঙ্গে লড়াইয়ের সাহস যোগাচ্ছেন মহিলা চিকিৎসকরা, তুমুল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা (corona) ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার সঙ্গে লড়াই করে চলেছে কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
প্রথম দফায় ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের (lockdown) ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে করা হয় ৩রা মে। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। শুধু চালু রয়েছে জরুরি পরিষেবা। ছুটি নেই চিকিংসকদের (doctors)। উদয়াস্ত খেটে চলেছেন তাঁরা করোনা আক্রান্তদের সেবায়।

   

এমতাবস্থায় ভাইরাল (viral) হয়েছে একটি ভিডিও (video) যা দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। ভিডিওতে দেখা গিয়েছে, হাসপাতালের ডিউটির পর ২৪ জন মহিলা চিকিৎসক বাড়ি ফিরে নেচে গেয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ের সাহস যোগাচ্ছেন। এই সব চিকিৎসকই কেরলের ত্রিবান্দ্রমের এস কে হাসপাতালের কর্মী। ডিউটির পরে যে যার নিজের বাড়ি গিয়ে শুট করেছেন এই ভিডিও। স্থানীয় ভাষায় এই গানের অর্থ ঈশ্বরের কাছে প্রার্থনা করা।
সংবাদ সংস্থা ANI ভিডিওটি নিজেদের টুইটার হ‍্যান্ডেলে শেয়ার করেছে। আর সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিও।

এর আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা গিয়েছিল হাসপাতালে কয়েকজন চিকিৎসক মিলে গান গাইছেন। হাম হিন্দুস্তানি ছবির ‘ছোড়ো কাল কি বাতে কাল কি বাত পুরানি’ গানটি শোনা গিয়েছিল তাঁদের কণ্ঠে। মৃত‍্যুর চোখরাঙানি ভুলে জীবনের জয়গান গেয়ে উঠেছিলেন তাঁরা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর