টাইমলাইনভারতভাইরাল

ভাইরাল ভিডিও: ‘ছোড়ো কাল কি বাতে কাল কি বাত পুরানি’, সমবেত ভাবে চিকিৎসকরা গাইছেন জীবনের গান

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী ঘোষনা করেছেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। শুধু চালু রয়েছে জরুরি পরিষেবা। ছুটি নেই চিকিংসকদের। উদয়াস্ত খেটে চলেছেন তাঁরা করোনা আক্রান্তদের সেবায়। এমতাবস্থায় ভাইরাল হয়েছে একটি ভিডিও যা দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

IMG 20200329 WA0013 Bangla Hunt Bengali News
ভিডিওতে দেখা যাচ্ছে হাসপাতালে কয়েকজন চিকিৎসক মিলে গান গাইছেন। হাম হিন্দুস্তানি ছবির ‘ছোড়ো কাল কি বাতে কাল কি বাত পুরানি’ গানটি শোনা গিয়েছে তাঁদের কণ্ঠে। মৃত‍্যুর চোখরাঙানি ভুলে জীবনের জয়গান গেয়ে উঠেছেন তাঁরা।

এই ঘটনা রাজস্থানের ভিলওয়াড়া হাসপাতালের। রাজ‍্যের অতিরিক্ত স্বাস্থ‍্য সচিব রোহিত কুমার সিং নিজের টুইটার হ‍্যান্ডেলে শেয়ার করেছেন ভিডিওটি। আর পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল এই ভিডিও।

Back to top button