রাত পোহালেই মহালয়া! এই দিন ভুলেও করবেন না এই ৫ কাজ, তাহলেই পরিবারের সর্বনাশ

বাংলা হান্ট ডেস্কঃ রাত পোহালেই মহালয়া (Mahalaya)! দেবীপক্ষের সূচনা। বর্তমানে পুজোর প্রস্তুতি, কেনা-কাটাতেই ব্যস্ত সকলে। খুশির আমেজে রাজ্যবাসী। শনিবার মহালয়া আর দিন কয়েক পরেই মায়ের আগমন। তবে আপনারা কী জানেন জ্যোতিষ মতে এমন কিছু কাজ আছে যেগুলি মহালয়ার দিন করলে আপনার ও পরিবারের সদস্যদের জীবনে ঘোর দুর্যোগ ডেকে আনতে পারে!

   

অমাবস্যা তিথিতে মহালয়া পালিত হয়। তাই জ্যোতিষশাস্ত্র (Astrology) মতে, অমাবস্যা তিথিতে মহালয়ায় বাড়িতে কোনও শুভ কাজ বা অনুষ্ঠান না করাই শ্রেয়।

অমাবস্যা তিথিতে মহালয়া পালিত হয় তাই মহালয়ার এই শুভলগ্নে নতুন বাড়িতে প্রবেশ অথবা বাড়ি কেনা, পাশাপাশি গাড়ি কেনা, বিয়ের অনুষ্ঠান এসব না রাখাই ভালো। বাড়িতে কোনও রকম অনুষ্ঠান করতে চাইলে মহালয়ার আগে বা পরে করা যেতেই পারে।\

আরও পড়ুন: ভোলবদল! মহালয়ার দিন কেমন থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া? এল সর্বশেষ আপডেট

মহালয়াতে অনেকেই নিয়ম না মেনে আমিষ খান। জ্যোতিষশাস্ত্র মতে মহালয়ার শুভ দিনে আমিষ না খাওয়াই ভালো। তার বদলে নিরামিষ আহার গ্রহণ করলেই পরিবারের জন্য শুভ। পাশাপাশি এদিন বাড়িতে কোনো ভিক্ষুক এলে অথবা গরিব দুস্থ সাহায্য বা খাবার চাইলে তাকে মানা করবেন না। চোখের সামনে কাউকে অভুক্ত থাকতে দেখলে এইদিন খাবার দান করা অত্যন্ত শুভ।

pujo weatherr

পাশাপাশি জ্যোতিষশাস্ত্র মতে মহালয়ার দিনে যেই ব্যক্তি তর্পণ করবেন তার চুল দাড়ি কাটা, ধূমপান বা মদ্যপান এসব থেকে বিরত থাকা উচিৎ।