টাইমলাইনভারত

‘কেউ ঘুষ নিলে যোগাযোগ করুন’, ভাষণের ১ ঘণ্টা পর নিজেই ঘুষ নিয়ে গ্রেফতার DSP

বাংলা হান্ট ডেস্কঃ যদি কেউ বেআইনিভাবে টাকা নেয়, কিংবা ঘুষ চায় আপনাদের থেকে, তাহলে অবিলম্বে ১০৬৪ নম্বরে ফোন করুন- সভায় উপস্থিত হয়ে এমনই বক্তৃতা দিয়েছিলেন রাজস্থানের (Rajasthan) ডিএসপি (dsp) ভৈরোঁলাল মিনা। কিন্তু বক্তৃতা দেওয়ার মাত্র ১ ঘন্টার মধ্যেই ঘুষ নেওয়ার জন্যই গ্রেফতার হলেন ওই ডিএসপি ভৈরোঁলাল মিনা।

বিষয়টা হল, রাজস্থানের একটি অনুষ্ঠানে বুধবার উপস্থিত হয়েছিলেন রাজস্থানের ডিএসপি। তিনি ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন বিভিন্ন বিশিষ্ট জনেরা। সেই সভায় উপস্থিত হয়ে সাধারণ মানুষদের উদ্দেশ্যে কিছু বক্তৃতা দেন ওই পুলিশ আধিকারিক।

তিনি বলেন, ‘যদি কেউ বেআইনিভাবে টাকা নেয়, কিংবা ঘুষ চায় আপনাদের থেকে, তাহলে অবিলম্বে ১০৬৪ নম্বরে ফোন করুন’। সেইসঙ্গে নিজের হোয়াটস্যাপ নাম্বারও দিয়ে দেন ওই পুলিশ আধিকারিক।

কিন্তু এই বক্তৃতা দেওয়ার মাত্র ১ ঘন্টার মধ্যেই ঘুষ নেওয়ার অপরাধে গ্রেফতার হলেন সেই ডিএসপি। এই প্রথম ACB তে কর্মরত কোন RSP স্তরের পুলিশ অফিসার ঘুষ নেওয়ার জন্য এভাবে ধরা পড়লেন। ৮০ হাজার টাকা ঘুষ নেওয়ার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়ছে।

এবিষয়ে ডিজিবিএল যোশী জানান, মাধবপুরের এসবি ফাঁড়ির ইনচার্জ হলেন কোটার আকাশবাণী কলোনির বাসিন্দা ডিসপি ভৈরোঁলাল মিনা। আর এই পুলিশ আধিকারিককেই গ্রেফতার করা হয়েছে ঘুষ নেওয়ার অপরাধে।

জানা গিয়েছে, বুধবার মহেশ চাঁদ নামক এক ব্যক্তির থেকে ৮০ হাজা টাকা নেওয়ার সময় তাঁকে হাতে না হাতে গ্রেফতার করা হয়। সেইসঙ্গে অভিযুক্ত ডিসপি ভৈরোঁলাল মিনার বাড়ি থেকে ১ লক্ষ ৬১ হাজার টাকার জমি সংক্রান্ত কাগজপত্রও পাওয়া যায়। আরও জানা যায়, এই প্রথম ACB তে কর্মরত কোন RSP স্তরের পুলিশ অফিসার ঘুষ নেওয়ার জন্য এভাবে ধরা পড়লেন।

Related Articles

Back to top button